ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নওগাঁয় ইউপি সদস্য-পুলিশসহ আক্রান্ত আরও ৬৭

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৭, ২৯ জুন ২০২০ | আপডেট: ১৮:০৭, ২৯ জুন ২০২০

নওগাঁয় ক্রমেই করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ৬৭ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এতে করে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৫১ জনে। এর মধ্যে প্রাণ গেছে এখন পর্যন্ত ৬ জনের। 
 
নতুন আক্রান্তদের মধ্যে ছয় ইউপি সদস্য, ৩ পুলিশ, ২ নার্স, ২ মেডিকেল এ্যাসিস্ট্যান্ট এবং একজন স্বাস্থ্য পরিদর্শক রয়েছেন। 

গতরাত ও আজ সোমবার সকালে দুই দফায় ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টার ল্যাব ও বগুড়ার টিএমএসএস হাসপাতাল ল্যাব থেকে ২৩২টি নমুনার ফলাফলে ৬৭ জনের করোনা শনাক্ত হয়। জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-ই মোর্শেদ এ তথ্য জানিয়েছেন। 

নতুন আক্রান্তদের মধ্যে সদরে ২৬, রানীনগরে ১, আত্রাইয়ে ৩, মহাদেবপুরে ৯, বদলগাছিতে ৮, পত্নীতলায় ২, ধামইরহাটে ২ এবং পোরশা উপজেলায় ১৬ জন। 

গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৪২ জনকে। এদের মধ্যে সদরে ৯১, রানীনগরে ৩, মহাদেবপুরে ১৩, মান্দায় ২১, বদলগাছিতে ১৯, পত্নীতলায় ১৪, ধামইরহাটে ২৭, নিয়ামতপুরে ২, সাপাহারে ৪১ এবং পোরশা উপজেলায় ১১ জন।  

এই সময়ে ছাড়পত্র পেয়েছেন ৬৩ জন। বর্তমানে এ ব্যবস্থায় রয়েছেন ১ হাজার ৬০১ জন। এ সময় সুস্থ হয়েছেন ৯ জন এবং মোট সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১৪ জন।

এদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে বলা হয়েছে, এখন থেকে করোনার উপসর্গ নিযে নমুনা দেওয়ায় সময় নাম, মোবাইল নাম্বার এবং ঠিকানা যথাযথভাবে লিখতে হবে। ঠিকানার জায়গায় পরবর্তী ১৪দিন কোথায় অবস্থান করবেন সেই ঠিকানাও লিখতে হবে। কখনোই অফিসের ঠিকানা বা যেখানে বর্তমানে অবস্থান করেন না এমন কোন ঠিকানা দেওয়া যাবে না। নমুনা দেওয়ার পরে নিজ দায়িত্বে হোম কোয়ারেন্টাইনে চলে যাবেন এবং স্বাস্থ্য বিভাগ থেকে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বা নেগেটিভ রেজাল্ট না আসা পর্যন্ত নিজ বাড়িতেই অবস্থান করতে হবে। 

এছাড়া, এই সময়ে সমস্যা বেশি হলে স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। এখন থেকে নমুনা সংগ্রহের পর ওই ব্যক্তিদের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার আইন শৃঙ্খলাবাহিনীর কাছে পাঠানো হবে। নমুনা প্রদানকারীরা সঠিক স্থানে অবস্থান করছেন কী-না তা তদারকি করবেন তারা।

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি