ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নলডাঙ্গায় ৪৯ টি পূজা মন্ডবে চাল ও শাড়ি বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ২২ অক্টোবর ২০২০ | আপডেট: ০৯:১২, ২২ অক্টোবর ২০২০

নলডাঙ্গায় হিন্দুধর্মাবলম্বীদের পবিত্র ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দরিদ্র হিন্দু মহিলাদের মাঝে ১০০০ পিস শাড়ি বিতরণ করেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল বলেছেন, প্রায় ২২ হাজার কোটি টাকা ব্যয়ে নাটোরের ভেদড়া বিলের ৩০০ একর জমিতে অর্থনৈতিক জোন গড়ে তোলা হচ্ছে। এতে প্রায় এক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। উত্তরাঞ্চলের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে এবং লাখ লাখ মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এই অর্থনৈতিক জোন গড়ে তুলতে প্রাথমিক অনুমোদন দিয়েছেন। খুব শিগগিরই এর কার্যক্রম শুরু হবে। এছাড়া নাটোর সদরে ড. ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয় গড়ে তোলার ব্যাপারেও কথা চলছে। অচিরেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। বুধবার (২১ অক্টোবর) দুপুরে নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মধ্যে জিআর চালের ডিও বিতরণকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি নলডাঙ্গা উপজেলার ৪৯টি পূজা মণ্ডপের সভাপতি ও সম্পাদকের হাতে সাড়ে ২৪ মেট্রিক টন জিআর চালের ডিও তুলে দেন। এতে করে প্রতিটি পূজা মণ্ডপে ৫০০ কেজি করে চাল দেবে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ডিও বিতরণ অনুষ্ঠানে শিমুল বলেন, সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েছে। অসংখ্য মানুষ মারা যাচ্ছে। এখনও এর ভয়াবহতা কমেনি। আমাদের সবাইকে সচেতনভাবে চলতে হবে।

ডিও বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মৃধা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর খৈয়াম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস, উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার প্রমুখ।

পরে নাটোর সদর উপজেলা পরিষদ চত্বরে ৬৮টি পূজা মণ্ডপে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে ডিও লেটার দেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও জেলা আওয়ামী লীগের নেতাসহ পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি