ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

না খেলেও বিশ্বকাপ মাতাচ্ছে চার প্রাণী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ৩ জুলাই ২০১৮

বিশ্বকাপ রাশিয়া আসরে উৎসবে মেতেছে দুনিয়া। ফুটবল মানুষের খেলা, তাই এটি নিয়ে মানুষের জল্পনা-কল্পনা, আন্দন্দ-উল্যাস হবে এটাই স্বাভাবিক। কিন্তু এ আনন্দ-উল্যাসের ঢেউ যদি অন্য প্রাণীর উপর দিয়েও বয়ে যায়, তখন তা হয় অবাক করা কিছু। যেমন ফুটবল নিয়ে ভবিষ্যদ্বাণী করে তাক লাগিয়ে দিচ্ছেন অনেক প্রাণী। বিশ্বকাপ ফুটবলের কারণে খবরের শিরোনামে চলে আসে এরা। কখনও অক্টোপাস, কখনও বা বিড়াল।

বিড়াল: সাদা বিড়ালটির নাম দ্য অ্যাকিলিস। ২০১৮ বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল ‘জ্যোতিষী’! রাশিয়ায় গত বছর ফিফা কনফেডারেশন্স কাপে অ্যাকিলিসের পারফরম্যান্স ছিল অবিশ্বাস্য। চার ম্যাচের তিনটিতেই আগেভাগে ঠিকঠাক ফল বলে দিয়েছিল। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে তার ভবিষ্যদ্বাণী মিলে গেছে।

উট: শাহিন দ্য ক্যামেল দুবাইয়ের একটি উট। ২০১৪ সালের বিশ্বকাপে খবরের শিরোনামে উঠে এসেছিল শাহিন। দুটি কাঠের পোস্টে দু’দেশের পতাকা লাগানো থাকত। একটিতে কামড় দিয়ে কে জিতবে তা জানিয়ে দিত শাহিন। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে রাশিয়া জিতবে বলে শাহিন আগাম বলেছিল।

হাতি: জার্মান হাতি নেলি দ্য এলিফ্যান্ট। ২০১০ বিশ্বকাপ, ২০১২ ইউরো ও ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সঠিক ভবিষ্যদ্বাণী করেছে নেলি। তার সামনে দু’দেশের পতাকা টাঙানো গোলপোস্ট থাকত। সে যে তিন কাঠিতে বল মারত, সেই দলই ম্যাচ জিতবে বলে ধরা হতো। অনেক ক্ষেত্রে মিলে গিয়েছিল নেলির ভবিষ্যদ্বাণী।

অক্টোপাস: ২০১০ সালে ফুটবল বিশ্বকাপে খবরের শিরোনামে চলে আসে পল দ্য অক্টোপাস। তার ভবিষ্যদ্বাণী বেশ কিছু ক্ষেত্রে মিলেও গিয়েছিল। বিশেষ করে জার্মানির ক্ষেত্রে। জার্মানির প্রতিটি খেলায় তার ভবিষ্যদ্বাণী দারুণভাবে মিলে গিয়েছিল। এমনকি, ফাইনালে স্পেনের পক্ষে ছিল পল। আর বিশ্বকাপ জেতে স্পেনই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি