ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিজাম উদ্দিন তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

নলছিটি (ঝালকাঠি) সংবাদদাতা 

প্রকাশিত : ১১:০৫, ২৯ জুন ২০২০

ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও নলছিটি সরকারি ডিগ্রি কলেজ গড়ার অন্যতম কারিগর নিজাম উদ্দিন তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ।

২০১৯ সালের এই দিনে ৭২ বছর বয়সে তিনি পৃথিবী থেকে চিরবিদায় নেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে আগামী শুক্রবার (৩ জুলাই) বাদ জুমা নলছিটি শহরের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।  

দেশ স্বাধীনের পর এলাকায় শিক্ষা বিস্তারে কয়েকজন শিক্ষানুরাগী তরুণ ও যুবকের প্রচেষ্টায় শহরের প্রাণকেন্দ্রে ১৯৭২ সালে নলছিটি ডিগ্রি কলেজটি প্রতিষ্ঠিত হয়। নিজাম উদ্দিন তালুকদার ছিলেন তাদের অন্যতম। পরবর্তীতে কলেজটির উন্নয়নে তিনি তার জীবনের মূল্যবান অনেকটা সময় ব্যয় করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে আমৃত্যু পর্যন্ত তিনি ওই কলেজের পরিচালনা পরিষদের সদস্য ছিলেন। 

২০০৯ সালে নলছিটি উপজেলা পরিষদ নির্বাচনে নিজাম উদ্দিন তালুকদার বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি সারাজীবন পরোপকারী ও সাদা মনের একজন মানুষ হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। তার বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্য আজও মানুষ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে।

ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি আল-আমিন তালুকদার তার প্রয়াত বাবার রুহের মাগফিরাত কামনায় সবার নিকট দোয়া চেয়েছেন। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি