ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নিজেদের মধ্যে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ: সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯, ২২ অক্টোবর ২০১৯

১১ দফা দাবিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ধর্মঘট পরবর্তী বিসিবি প্রধানের বক্তব্যে দেশের ক্রিকেট এখন দুইভাগে বিভক্ত। ধর্মঘটের একদিন পরই সাকিব-তামিমদের একহাত নেন বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তার এমন বক্তব্যে কোনো ক্রিকেটার কথা না বললেও অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন তার প্রতিক্রিয়া।

সোমবার (২১ অক্টোবর) বিসিবির একাডেমিক মাঠে এক সংবাদ সম্মেলনে জাতীয় লিগের পারিশ্রমিক বাড়ানো, কোয়াবের বর্তমান কমিটির পদত্যাগসহ ১১টি দাবি তুলে ধরেন সাকিব-মুশফিক-নাঈমসহ দেশের সিনিয়র ক্রিকেটাররা। 

এ দাবিগুলো না মানা পর্যন্ত ধর্মঘটের ডাক দেন তারা। এমনকি সব ধরনের খেলা থেকে বিরত থাকার হুমকি দেন। ক্রিকেটারদের এমন দাবির প্রেক্ষিতে আজ মঙ্গলবার (২২ অক্টোবর) জরুরি বোর্ড সভার আয়োজন করা হয়। 

সভায় ক্রিকেটারদের নিয়ে কঠোর সমালোচনা করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তিনি বলেন, যে কোনো সমস্যা নিয়ে ক্রিকেটাররা সাধারণত বোর্ডের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু আকস্মিকভাবে এমন কি হলো যে ধর্মঘট ডাকতে হবে! খেলোয়াড়রা আমাদের না জানিয়ে বিষয়গুলো সাংবাদিকদের জানিয়েছে, এতে আমি যারপরনাই বিস্মিত। সব মিলিয়ে আমি ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।

বিসিবি সভাপতি বলেন, যারা এ ধর্মঘটের ডাক দিয়েছেন তাদের বেশিরভাগই না বুঝে যোগ দিয়েছেন। আমাদের অনেক খেলোয়াড়ই খেলতে চায়, ক্রিকেটের উন্নতি চায়। কোনো কিছু না জানিয়ে ভারত সফরের আগে হঠাৎ ধর্মঘট পূর্ব পরিকল্পিত। যারা এর সঙ্গে যুক্ত, শিগগিরই তাদের বের করা হবে। তাদের এ ধর্মঘট দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত বলে মনে করছেন তিনি। 

খেলা বয়কট প্রসঙ্গে পাপন বলেন, ‘আমি বুঝতে পারছিনা দাবিগুলোর সঙ্গে খেলা বন্ধ করার কী সম্পর্ক। তারা যদি না-ই খেলে তাহলে লাভটা কী? কারও বক্তব্য থাকলে আসুন আমরা কথা বলি। কিন্তু খেলা বন্ধ হবে কেন? খেলাই যদি না হয় তাহলে কিসে কি হবে? এটা অবশ্যই খেলাকে ধ্বংস করার ষড়যন্ত্র! এটা আজ হোক কাল, অপেক্ষা করেন অবশ্যই সব জানতে পারবেন।

তিনি আরও বলেন, ওদের যদি কিছু বলার থাকে, তাহলে তা তো আমাকেই বলার কথা। ওদের বেতন বাড়িয়েছি। বিশ্বকাপের পর ২৪ কোটি টাকা বোনাস দিয়েছি। এরপরও টাকার জন্য তারা খেলা বন্ধ করে দেবে? ওদের সুবিধা বাড়ানো ছাড়া তো কিছু করিনি। 

বোর্ড সভাপতির এমন বক্তব্যের প্রেক্ষিতে গণমাধ্যমের মুখোমুখি হননি কোনো ক্রিকেটার। জানতে চাইলে অধিনায়ক সাকিব আল হাসান গণমাধ্যমকে জানান, এ ব্যাপারে আমরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা পরবর্তী পদক্ষেপ নেবো। 

মঙ্গলবার গ্রামীণফোনের ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকিব এ কথা জানান। 

আই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি