ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

‘নিজের মৃত্যুর’ জন্য আধাবেলা ছুটি চাইল স্কুলছাত্র!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪, ২ সেপ্টেম্বর ২০১৯

অদ্ভুত এক ছুটির দরখাস্ত ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।নিজের মৃত্যুর কারণ দেখিয়ে টিফিন পিরিয়ডের পর ছুটি চেয়ে প্রধান শিক্ষকের কাছে দরখাস্ত লিখল এক শিক্ষার্থী।

ঘটনাটি ভারতের কানপুরের। এমন অদ্ভুত দরখাস্তটি লিখেছে সেখানকার স্থানীয় একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্র।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, গত ২০ আগস্ট কানপুরের জিটি রোডের একটি বেসরকারি বিদ্যালয়ে এ ব্যতিক্রম ছুটির দরখাস্ত প্রধান শিক্ষকের কাছে জমা দেয় অষ্টম শ্রেণির এক ছাত্র। ছুটির কারণ হিসেবে সে নিজের মৃত্যুর কথা উল্লেখ করে। আর দরখাস্তটি না পড়েই তাতে ছুটির অনুমোদনের সই করে দেন প্রধান শিক্ষক।

দরখাস্তে ওই ছাত্র লিখেছিল, ‘আজ সকাল ১০টায় আমার মৃত্যু হয়েছে। তাই অন্ত্যোষ্টিক্রিয়ায় থাকার জন্য আমাকে অর্ধেক দিন ছুটি দেয়া হোক।’

দরখাস্তটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বিষয়টি নিয়ে রসিকতায় মেতেছেন ভারতীয়রা। অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন, কী করে একজন ছাত্র এমন দরখাস্ত লিখতে পারে আর তা মঞ্জুর হয়!

এ বিষয়ে হিন্দুস্তান টাইমস জানায়, ওই শিক্ষার্থী মূলত দরখাস্তে তার দাদি মারা গেছেন বলে আবেদন করতে চেয়েছিল। কিন্তু ভুল করে ‘আমার দাদিমার মৃত্যুর’ বদলে ‘আমার‌ মৃত্যুর জন্য’ লিখে ফেলে সে‌।

এই প্রসঙ্গে বিদ্যালয়টির এক শিক্ষক সংবাদমাধ্যমটিকে জানান, বেশিরভাগ সময়েই প্রধান শিক্ষক ছুটির আবেদন ভালো করে পড়ে দেখেন না। শিক্ষার্থীর কাছেই কারণ জিজ্ঞেস করে তাতে সই দেন। তাই এমন কাণ্ড ঘটল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি