ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নেটিজেনদের ভুল শুধরে পিতৃপরিচয় তুলে ধরলেন ঢাবি ছাত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ৬ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:৫৫, ৬ অক্টোবর ২০১৮

‘...‘মা’ আমার জীবনের মুকুট, তাই সমাবর্তন হ্যাটটা মায়ের। ‘আব্বা’ সারাজীবনই আগলে রেখেছেন সব আঘাত থেকে, তাই গাউনটা কৃষক বাবার ঘামে ভেজা শরীরটাতেই বেশি মানায়। আর ‘আমি’ বাকি জীবনটা এভাবে যেন মধুর এ ভার নিতে পারি’। ভাই’টাকে প্রচণ্ড মিস করছি। এই আমার সমাবর্তন।’

সোশ্যাল সাইটে লেখা এই কথাগুলোর বলেছেন এক দরিদ্র বাবার সন্তান। নাম ওয়ালি-উল্লাহ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে স্নাতক পাশ করেছেন এই যুবক। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উত্সব। তার আগেই অবশ্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমাবর্তনের আনন্দে মেতেছেন। আর সেখানেই ওয়ালি-উল্লাহ তার মা-বাবাকে নিয়ে গিয়েছিলেন। মায়ের মাথায় হ্যাট আর বাবার গায়ে গাউন পরিয়ে রিক্সায় চেপে একটি ছবি তুলেছিলেন তিনি। সেই ছবি সোশ্যাল সাইটে উঠতেই ভাইরাল হয়।

আসলে ওয়ালি-উল্লাহ বোধ হয় গোটা দুনিয়াকে জানাতে চেয়েছিলেন, বাবা-মায়ের ঋণ মেটানো যায় না। তবে কৃতজ্ঞতা বোধটুকু জাহির করা যায় অনায়াসেই। কিন্তু সেখানেও মুশকিল। আসলে এই যুবা কৃষক বাবার সন্তান। কিন্তু তার এই পোস্ট ভাইরাল হতেই গুজব হয়, তার বাবা নাকি একজন রিক্সাচালক। ওয়ালি-উল্লাহ পরে পুরোটাই খোলসা করেন। ফের এক পোস্টে লেখেন, ‘আমি ‘কৃষক’ বাবার সন্তান। আব্বা সারাজীবন আমাদের জন্য কষ্ট করেছেন, এখনও করছেন। পরিবারে, আমাদেরকে উনি শুধু দিয়েই গেছেন, বিনিময়ে কিছুই দিতে পারিনি এখনও। ওনার শরীরও ভাল যাচ্ছেনা এখন খুব একটা। তাই আমার সমাবর্তনে একান্ত ভালোলাগার, ভালোবাসার কিছু মুহূর্ত উপহার দেওয়ার চেষ্টা করেছি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি