ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

নেদারল্যান্ডসে নিখোঁজ পুলিশ সদস্যের পরিবারকে জিজ্ঞাসাবাদ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৬, ৩০ মে ২০২২ | আপডেট: ১০:৫৪, ৩০ মে ২০২২

কনস্টেবল রাসেল চন্দ্র দে

কনস্টেবল রাসেল চন্দ্র দে

ডগ স্কোয়াডের প্রশিক্ষণ নিতে নেদারল্যান্ডসে গিয়ে নিখোঁজ হয়েছেন পুলিশের দুই সদস্য। এর একজন কক্সবাজার জেলার রাসেল চন্দ্র দে। তারা নিখোঁজ নাকি নিজের ইচ্ছায় ওই ;< লুকিয়ে আছেন তা জানতে পরিবারকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। 

গত ৯ মে প্রশিক্ষণের জন্য নেদারল্যান্ডসে যায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) আট সদস্যের একটি দল। কিন্তু ২৪ মে অন্যরা দেশে ফিরে আসলেও ফিরেননি পুলিশ সদস্য রাসেল ও শাহ আলম। এ নিয়ে পুলিশ সদর দপ্তরে ‘মিসিং রিপোর্ট’ করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। 

এ ঘটনায় তৎপর কক্সবাজার জেলা পুলিশ।

রাসেল চন্দ্র দে কক্সবাজার পৌরসভার ৬নং ওয়ার্ডেও পল্লাইন্নাকাটা এলাকার লক্ষণ চন্দ্র দে’র ছেলে। 

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) সেলিম উদ্দিন জানান, নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে নিখোঁজ পুলিশের দুই সদস্যের একজন কক্সবাজার পৌরসভার। তার নাম রাসেল চন্দ্র দে। উক্ত ঘটনায় রাসেল সত্যি সত্যিই নিখোঁজ নাকি স্বেচ্ছায় ওই দেশে লুকিয়ে আছেন, তা যাচাই-বাচাই করতে রাসেলের বাবা লক্ষণ চন্দ্র দে, মা রেবা রানী দে, স্ত্রী পম্পী রাণীসহ অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম সিএমপির সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ বেলায়েত হোসেনের নেতৃত্বে গত ৯ মে ডগ স্কোয়াডের প্রশিক্ষণ নিতে ৮ সদস্যের একটি দলটি নেদারল্যান্ডসে যায়। দলে ছিলেন একজন এসআই (সশস্ত্র), একজন নায়েক এবং পাঁচজন কনস্টেবল।

কনস্টেবল রাসেল ও শাহ আলমের না ফেরার বিষয়ে সিএমপির উপপুলিশ কমিশনার (সদর) আমির জাফর বলেন, ‘প্রশিক্ষণ শেষে দেশে ফেরার আগের দিন ঘুরতে যাওয়ার কথা বলে হোটেল থেকে বের হয়ে যান তারা। এরপর থেকে তাদের খুঁজে পাওয়া যায়নি। তারা স্বেচ্ছায় পালিয়ে গেছেন নাকি কোথাও বিপদে পড়েছেন তা জানা যায়নি। পুলিশ সদর দপ্তর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ করা হচ্ছে।’

এদিকে, রাসেলের বড় বোন কমলা পাল জানিয়েছেন, ‘গত ২০ মে রাসেল স্ত্রী পম্পীর সঙ্গে সর্বশেষ কথা বলে। স্ত্রীকে সে নানান কসমেটিকস কেনার কথা জানায়। তারপর থেকে তার সঙ্গে আর কোনো যোগাযোগ নেই।’

উল্লেখ্য, রাসেল চন্দ্র দে ২০১৬ সালে পুলিশের চাকরিতে যোগ দেন। ২০২১ সালের জুনে সে বিয়ে করেন। তার সংসারে তিন মাস বয়সী একটি সন্তানও রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি