ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে ৩ খুনে জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তি দাবি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২২

নোয়াখালী সরকারি কলেজের পুরাতন ক্যাম্পাসের পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার উত্তর অনন্তপুর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজিব, ওয়াসিম ও ইয়াসিন নামে তিন জনকে হত্যায় জড়িতদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত। মানববন্ধনে নিহতদের স্বজন ও পরিবারের লোকজনও উপস্থিত ছিলেন।

জানা যায়, ঘটনার দিন ২০১৬ সালের ২১ মার্চ দুপুর ২টার দিকে মামলার অভিযুক্ত ৪নং আসামি সৌরভ নোয়াখালী সরকারি পুরাতন কলেজ হোস্টোলের পুকুরে তার পোষা কুকুরকে গোসল করাচ্ছিল। এসময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় যুবক আনোয়ারের সঙ্গে তার বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। ওইদিন সন্ধ্যায় এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে অনুষ্ঠিত শালিসি বৈঠকে আনোয়ারের পক্ষে উপস্থিত হয় তার বন্ধু ফজলে হুদা রাজিব ও ওয়াসিম। বৈঠক চলাকালে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সাজু, সুলতান, সৌরভ ও বাপ্পিসহ একদল সন্ত্রাসী আনোয়ার রাজিব, ওয়াসিম ও ইয়াছিনের ওপর হামলা চালায়। হামলাকারীরা প্রথমে তাদেরকে হকস্টিক, লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। 

পরে সাজুর সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে রাজিবকে গুলি করে। এসময় রাজিবকে উদ্ধার করতে যাওয়া ওয়াসিমকে সুলতান এবং ইয়াছিনকে সৌরভ গুলি করে জখম করে। পরপর অনেকগুলো ককটেলের বিষ্ফোরণ করে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুলিবিদ্ধদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজিবকে মৃত ঘোষণা করেন। আর শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর ওয়াসিম ও ইয়াছিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে দু’জনেরই মৃত্যু হয়।

ঘটনায় নিহত ফজলে হুদা রাজিবের মা কামরুন নাহার বাদি হয়ে ৮ জনকে আসামি করে বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে এ ঘটনায় আদালতে পৃথক আরও দু’টি মামলা করা হয়, যেখানে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও একাধিক ব্যক্তিকে আসামি করা হয়। 

এদিন অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার পর থেকে এ পর্যন্ত পুলিশ কেবল মামলার ৭নং আসামি ফয়সাল মাহমুদ রাব্বিকে গ্রেফতার করেছে। অপর আসামিরা দেশে ও দেশের বাইরে পালিয়ে বেড়াচ্ছেন। কিন্তু পুলিশ তাদের গ্রেফতারে কোনো ভূমিকাই নিচ্ছে না। 

বক্তারা এই ট্রিপল হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারপূর্বক সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি