ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নড়াইলে তরুণদের ডক্টরস স্পেশালাইজড হাসপাতাল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৩, ৯ আগস্ট ২০২০

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নড়াইলের কয়েকজন তরুণ লোহাগড়া পৌর শহরে গড়ে তুলেছেন ডক্টরস স্পেশালাইজড হাসপাতাল। করোনা সংকটের মধ্যেও ২৪ ঘণ্টা সেবা দিয়ে যাচ্ছে হাসপাতালটি। গত ৮ জুলাই থেকে লোহাগড়া পৌর এলাকায় ১৪ দিনের লকডাউন চলার সময় স্বাস্থ্যসেবা পেয়ে খুশি রোগীসহ স্বজনরা। 

২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে হাসপাতালটির পথচলা শুরু। সেই থেকে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে চিকিৎসালয়টি। করোনাকালীন সময়ে সেবার ব্রত নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন এখানকার চিকিৎসকসহ সংশ্লিষ্টরা। চিকিৎসা প্রত্যাশীরা জানান, তারা এ হাসপাতাল থেকে ভালো চিকিৎসা সেবা পাচ্ছেন। 

৪ জন চিকিৎসক ও ৬ জন নার্সসহ মোট ৫৩ জন কর্মী আছেন এখানে। এ ছাড়া ১৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়মিত রোগী দেখেন। পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ এবং অভিজ্ঞ চিকিৎসক ও নার্সদের পাশাপাশি রয়েছে আধুনিক যন্ত্রপাতি। করোনার লক্ষণ নির্ণয়ের জন্য রয়েছে ‘ফ্লু’ কর্ণার। করোনা চিকিৎসার আলাদা ইউনিটও আছে । এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসকরা ভিডিও কনফারেন্স এবং  টেলিমেডিসিনের মাধ্যমে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। চিকিৎসার জন্য আগত এক নারী জানান, এখানে সকল পরীক্ষা ভালো হয়। সেবার মান খুবই ভালো। করোনার মধ্যে যে এমন হাসপাতাল নড়াইলের মধ্যে পাবেন তা ভাবেননি। 

এখানকার চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারিসহ সবাই রোগীদের সেবায় নিবেদিত। জ্যেষ্ঠ সহকারী ব্যবস্থাপক শিকদার আজিজুর রহমান বলেন, ‘সততার সঙ্গে স্বল্পমূল্যে মানসম্মত বিরতিহীন সেবা দেওয়াই আমাদের লক্ষ্য।’ 

হাসপাতালটির আবাসিক চিকিৎসক (আরিএমও) ডা. এম মাহমুদুল হাসান বলেন, ‘হাসপাতালের শুরু থেকে ২৪ ঘণ্টার সেবা চালু রয়েছে। শুধু লোহাগড়া নয়। আশেপাশের অনেক এলাকা থেকে এখানে রোগীরা আসেন।’ আলট্রাসনো বিশেষজ্ঞ ডা শেখ সালাউদ্দীন বলেন, ‘এ প্রতিষ্ঠান অনেক সীমাবদ্ধতার মধ্য দিয়ে যাচ্ছে। তারপরও মানুষকে সর্বোচ্চ সেবা দিতে আমরা চেষ্টা করছি।’ স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দেওয়াই এ হাসপাতালের উদ্দেশ্য বলে জানিয়েছেন হাসপাতালের উদ্যোক্তারা।

এমএস/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি