ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পদ্মায় নিখোঁজ ২ জনের খোঁজ মেলেনি: উদ্ধার অভিযান বন্ধ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৪, ২২ জুন ২০২০

নাটোরের লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ দুইজনের খোঁজ না মেলায় উদ্ধার কাজ বন্ধ ঘোষণা করা হয়েছে।  নিখোঁজ দুইজনকে উদ্ধারে দ্বিতীয় দিনের মতো সোমবার ভোরে আবারো অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। কিন্তু নদীতে প্রবল শ্রোতের কারণে উদ্ধার কাজ বিঘ্নিত হওয়ায় বিকেলেই অভিযান বন্ধ ঘোষণা করা হয়। 

আজ সোমবার সকাল ৬টা থেকে রাজশাহী ডুবুরী দলের লিডার নরুন নবীর নেতৃত্বে একদল ডুবুরী ও লালপুর ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযান শুরু করে। এর আগে গত কাল নদীতে প্রচন্ড স্রোতের কারনে রাত ৭ টা থেকে শুরু হওয়ায় উদ্ধার অভিযান রাত ৯টার দিকে স্থগিত করা হয়।’

লালপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রুহুল আমিন জানান, নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যাহত হয়। ফলে উদ্ধার কাজ স্থগিত করা হয়। সোমবার  ‘সকাল ৭টা থেকে বিকিলে সাড়ে ৩টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েও নিখোঁজ দুই জনের খোঁজ পাওয়া যায়নি। পদ্মায় প্রবল স্রোত থাকার কারনে দাড়ানো সম্ভব হচ্ছেনা। পরে স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় করে বিকেল সাড়ে ৩টার সময় উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। 

এদিকে স্বজনদের না পাওয়ায় নিখোঁজদের পরিবারে চলছে শোকের মাতম। রোববার (২১ জুন) নাটোরের লালপুরে লক্ষীপুর বালু ঘাট এলাকায় পদ্মা নদীর চরের জমিতে চিনা বাদাম তুলে ফেরার পথে নৌকা ডুবে দুইজন নিখোঁজ হয়। নিখোঁজরা উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের আতব্বরের ছেলে সেলিম ও ছইমুদ্দিনের ছেলে পুকিন।
লালপুর ফায়ার সার্ভিস খবর পেয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে রাজশাহী থেকে ডুবুরীর আরো একটি দল তাদের সাথে যোগ দেয়। অন্ধকার পরিবেশ এবং প্রতিকূল আবহাওয়ার কারণে রোববার রাত ১০টার দিকে উদ্ধার কাজ স্থগিত ঘোষণা করে। সোমবার সকাল থেকে উদ্ধার কাজ শুরু করলেও তীব্র ¯্রােতের কারনে তা বন্ধ করা হয়।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার উন্মুল বানীন দ্যুতি উদ্ধার অভিযান বন্ধের সত্যতা নিশ্চিত করেন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি