ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পরকিয়ার জেরে গৃহবধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৮, ২৫ অক্টোবর ২০২১

নোয়াখালীর কবিরহাটে পরকিয়ার জেরে এক গৃহবধূকে হত্যার ঘটনায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে নোয়াখালী দায়রা জজ সালেহ উদ্দিন আহমদের আদালত এ দণ্ডাদেশ দেন।

রায় ঘোষণার পর দণ্ডিত আসামি মনির হোসেন বাবুকে কারাগারে পাঠানো হয়েছে। সে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দয়ারামদি গ্রামের মৃত আলী আহম্মদের ছেলে। ৩ বছর আগে ওই হত্যার ঘটনা ঘটে।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন নোয়াখালী দায়রা জজ আদালতের পিপি গুলজার আহমেদ জুয়েল। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ সাহাব উদ্দিন জুয়েল।

আদালত ও মামলার নথি সূত্রে জানা যায়, হত্যাকাণ্ডের ৪ মাস পূর্বে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের মৃত আলী আহম্মদের ছেলে মনির হোসেন বাবুর সঙ্গে ফেনী জেলার সদর উপজেলার ধর্মপূর ইউনিয়নের পশ্চিম পদুয়া গ্রামের আবদুল কুদ্দুছের মেয়ে নাজমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর ২০১৮ সালের ১ মে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের শ্বশুরবাড়ি থেকে নাজমা আক্তার ওরফে নাজুর মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এর আগের রাতেই (৩০ এপ্রিল দিবাগত রাত) আসামি মনির হোসেন বাবু তার স্ত্রীকে ঠাণ্ডা মাথায় পূর্ব-পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। ওই রাতে বাবু এলাকার স্থানীয় চেয়ারম্যানের কাছে গিয়ে তার স্ত্রীকে হত্যার দায়ও স্বীকার করে। এরপর সেখান থেকে তাকে পুলিশে সোপর্দ করা হয়। 

এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুর রহমান বাদী হয়ে কবিরহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এজাহারে আব্দুর রহমান দাবী করেন, তাঁর বোনকে যৌতুকের দাবিতে হত্যা করা হয়েছে। 

মামলাটি তদন্ত করে আসামি বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা কবিরহাট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মাসুদ আলম পাটোয়ারী। অভিযোগপত্রে বলা হয়, যৌতুকের দাবিতে নয়, অপর একজন নারীর সঙ্গে সম্পর্কের জেরে আসামি বাবু তার স্ত্রীকে হত্যা করে। 

মামলা সূত্রে আরও জানা যায়, বিয়ের পূর্ব থেকেই একই এলাকার মরিয়ম আক্তার পপি নামে এক নারীর সঙ্গে বাবুর প্রেম ছিল। এ পরকিয়া প্রেমের জের ধরেই নিহতের স্বামী তার স্ত্রী নাজমা আক্তারকে হত্যা করে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি