ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তান হেরে গেল ইনিংস ব্যবধানে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৪, ২৪ নভেম্বর ২০১৯

ব্রিজবেনের গ্যাবায় দ্বিতীয় ইনিংসে যখন ২৫ রানে তিন উইকেট হারিয়ে ফেলে তখন বোঝা যাচ্ছিল পাকিস্তানের হার সময়ের ব্যাপার। এই হার বিলম্বিত করেছে বাবর আজম ও মোহম্মদ রিজওয়ান। এই জুটির কল্যাণে পাকিস্তানের স্কোর ৩শ’ পার হয়ছে। তবে ইনিংস হার এড়াতে পারেনি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তান ধরাশায়ী হয়েছে এক ইনিংস এবং ৫ রানে।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৫৮০ রান দুই ইনিংস মিলিয়েও টপকাতে পারলো না পাকিস্তান। আর তাতেই ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি জিতে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলো।

টেস্টের তৃতীয় দিন পাকিস্তান শেষ করেছিল তিন উইকেট হারিয়ে ৬৩ রানে। তখন শান মাসুদ ২৭ এবং বাবর আজম ছিলেন ২০ রানে অপরাজিত। এই জুটি স্কোর বোর্ডকে বেশ এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, দলীয় ৯৪ রানের মাথায় কামিন্সের বলে আউট হয়ে যান শান মাসুদ। তার ব্যাট থেকে আসে ৪২ রান। এরপর বাবর আজমের সঙ্গি হন ইফতিখার আহমেদ। রানের খাতা খোলার আগেই হ্যাজেলউডের বলে ম্যাথু ওয়েডের তালুবন্দি হন তিনি।

ইফতিখারের জায়গায় ব্যাট ধরেন মোহাম্মদ রিজওয়ান। বাবর আজমের মতো তিনিও সেট হয়ে যান উইকেটে। এই জুটি ১৩২ রান যোগ করে বিচ্ছিন্ন হয়। বিছিন্ন হওয়ার আগে সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। দলীয় ২২৬ রানের মাথায় ব্যক্তিগত ১০৪ রানে নাথান লিয়নের বলে কটবিহাইন্ড হন। 

এরপর রিজওয়ানের সঙ্গে হন ইয়াসির শাহ। এই জুটি পাকিস্তানের স্কোর বোর্ড অনেক দূর এগিয়ে নিয়ে যায়। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেন রিজওয়ান। নিজের ৯৫ রানের মাথায় হ্যাজেলউডের বলে নাথান লিয়নের হাতে ধরা পরে মাঠ ত্যাগ করেন রিজওয়ান। তখন পাকিস্তানের স্কোর ৩০৫। এরপর শাহীন আফ্রিদিকে নিয়ে ইয়াসির শাহ কিছুটা লড়ে যান। ৪২ রান করে তিনিও আউট হন। এরপর স্কোর তেমন একটা আর বাড়েনি। 

৩৩৫ রানে পাকিস্তান অলআউট হয়ে গেলে অস্ট্রেলিয়া এক ইনিংস এবং ৫ রানের বিশাল এক জয় পেয়ে যায়। এই জয়ের পেছনে মূল্যবান ৪টি উইকেট নিয়ে অবদান রেখেছে হ্যাজেলউড। তবে দুই ইনিংস মিলিয়ে বেশি উইকেট দখল করেছেন মিচেল স্টার্ক। তার দখলে মূল্যবান ৭টি উইকেট। এরপর ৬টি উইকেট নিয়ে দ্বিতীয় আছেন হ্যাজেলউড। কিন্তু ১৮৫ রান করায় ম্যাচ সেরার পুরস্কারটি উঠেছে লাবসুচাঙ্গির হাতে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি