ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে কড়া মূল্য দিতে হবে: সীতারাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৭, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

ভারতের বিতর্কিত অঞ্চল জম্মুতে সেনাক্যাম্পে হামলা চালিয়ে পাঁচ ভারতীয় সেনা ও এক বেসামরিক নাগরিক নিহতের ঘটনায় পাকিস্তানকে দায়ী করেছে ভারত। শুধু তাই নয়, এ হামলার জবাবে দেশটিকে কড়া মূল্য দিতে হবে বলে হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারাম।

জানা গেছে, জম্মুতে সেনাক্যাম্পে কয়েক মাসের মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনায় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান পরস্পরকে দোষারোপ করছে। ৩৬ ঘণ্টা গোলাগুলির পর তিন হামলাকারী নিহত হয়েছেন। ওই হামলায় অন্তত ৫ ভারতীয় সেনা ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন নারী ও শিশুসহ অন্তত ১০ জন।

নির্মলা সীতারাম পাকিস্তানকে সতর্ক করে দিয়ে বলেন, এ হামলার জন্য পাকিস্তান দায়ী। আর এ হামলায় পাকিস্তানের বিচ্ছিন্নতাবাদী সংগঠন জয়শ-ই-মুহম্মদ জড়িত বলে শুরু থেকেই ভারত দাবি করে আসছে। জম্মুতে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এসময় তিনি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি নির্দিষ্ট কোনো সময়সীমা উল্লেখ করছি না। কিন্তু তাদের এ অপরিণামদর্শী আচরণের জন্য অবশ্যই খেসারত দিতে হবে।


এদিকে পাক পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ভারতীয় কর্মকর্তাদের দায়িত্বজ্ঞানহীন বিবৃতি এবং ভিত্তিহীন অভিযোগে দুদেশের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকছে। পাকিস্তানকে দায়ী করা ভারতের অভ্যাসে পরিণত হয়ে গেছে। সেখানে কিছু ঘটলেই, কোনো ধরণের তদন্ত ছাড়াই পাকিস্তানকে দায়ী করেছে দেশটি। ভারত অস্ত্রের মাধ্যমে অত্যন্ত বর্বরোচিতভাবে কাশ্মীর দখলের চেষ্টা করছে এবং তাদের ওই কাণ্ড থেকে বিশ্ববাসীর মনোযোগ সরাতেই তারা এ ধরনের অভিযোগ করে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

সূত্র: এনডিটিভি

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি