ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিলো কিউইরা

প্রকাশিত : ২০:৩৩, ২৬ জুন ২০১৯ | আপডেট: ২২:০৯, ২৬ জুন ২০১৯

জিমি নিশাম ও কলিন ডি গ্রান্ডহোমের অনবদ্য ব্যাটিং নৈপুণ্যে পাকিস্তানকে ২৩৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড। পাকিস্তানি বোলিং তোপে ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে অনবদ্য জুটি গড়ে শুধু টেনেই তোলেননি, দুর্দান্ত ফিফটিও তুলে নিয়েছেন এ দুই মিডল অর্ডার ব্যাটসম্যান।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে পাকিস্তানি বোলিং তোপের মুখে পড়ে কিউইরা। রীতিমত ধুঁকতে থাকে দল। শুরুটা করেন মোহাম্মদ আমির। এরপর তার দেখানো পথেই একে এক তিন উইকেট তুলে নিয়ে কিউই দুর্গ বিপর্যস্ত করে তোলেন শাহিন আফ্রিদি। এরপর আঘাত হানেন লেগ স্পিনার শাদাব খান। তরুণ এই লেগস্পিনারের ফাঁদে পড়ে সরফরাজের স্ট্যাম্পিংয়ের শিকার হন কিউই কাণ্ডারি।

আউট হওয়ার আগে নিশামের সঙ্গে গড়েন ৩৭ রানের জুটি। চেষ্টা করেছিলেন দলকে বিপদ থেকে টেনে তোলার। কিন্তু পারলেন না শেষ রক্ষা করতে। সাজ ঘরে ফেরার আগে ৬৯ বল খেলে করলেন মূল্যবান ৪১ রান।

এর ফলে ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে দল যখন ধুঁকছে, তখনই ক্রিজে এসে নিশামকে সঙ্গী করে ১৩২ রানের অনবদ্য এক ধৈর্‍্যশীল জুটি গড়েন অরাউন্ডার কলিন ডি গ্রান্ডহোম। তবে ৪৮তম ওভারের পঞ্চম বলে মোহাম্মদ আমিরের দুর্দান্ত এক রান আউটের শিকার হওয়ার মধ্যদিয়ে ভাঙে এই জুটি। সাজঘরে ফেরার আগে ৭১ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৬৪ রানের ইনিংস খেলেন গ্রান্ডহোম।

সঙ্গী আউট হলেও স্বভাবজাত খেলে দলকে ঠিকই চ্যালেঞ্জিং স্কোর গড়তে মূল ভূমিকা রাখেন আরেক অলরাউন্ডার জিমি নিশাম। ফিফটি তুলে নিয়ে চার-ছক্কা হাঁকিয়ে ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। কিন্তু নির্ধারিত ওভার শেষ হয়ে যাওয়ায় থামতে হয় ৯১ রানেই। ১১২ বল খেলে পাঁচটি চার ও তিন ছক্কায় ওই ইনিংস খেলেন নিশাম। আর এতেই ২৩৭ রানের সম্মানজনক সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

হারলেই বিশ্বকাপ শেষ! এমনই সমীকরণ নিয়ে বুধবার বিশ্বকাপের ৩৩তম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। এজবাস্টনে সকালে বৃষ্টি হওয়ায় এক ঘণ্টা দেরিতে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় দলটি।

ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে পাঁচ রান তুলে ভালো কিছুর ইঙ্গিত দেন দুই ওপেনার মার্টিন গাপ্টিল ও কলিন মুনরো। তবে দ্বিতীয় ওভারের প্রথম বলেই গাপ্টিলকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ আমির। এর ফলে দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। একটি বাউন্ডারি হাঁকিয়ে ফেরার আগে পাঁচ রানই করেছেন মার্টিন গাপ্টিল।

এরপর সপ্তম ওভারে আরেক ওপেনার কলিন মুনরোকে তুলে নেন শাহিন আফ্রিদি। স্লিপে হারিসের হাতে ধরা পড়ার আগে ১৭ বলে দুই বাউন্ডারিতে ১২ রান করেন বাঁহাতি মুনরো। ফলে ২৪ রানেই দুই উইকেট হারায় কিউইরা। এরপর মাত্র ৮ রানের ব্যবধানে কিউই দুর্গে আরও দুইবার আঘাত হানেন আফ্রিদি। নবম ওভারের শেষ বলে রস টেইলরকে (৩) এবং ১৪তম ওভারের তৃতীয় বলে টম ল্যাথামকে (১) তুলে নেন এই বাঁহাতি পেসার।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি