ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পাকিস্তানে সর্বসম্মতিক্রমে তত্ত্বাবধায়ক সরকার প্রধান নির্বাচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ২৮ মে ২০১৮

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলকে মনোনীত করা হয়েছে। আজ সোমবার তার নাম ঘোষণা করেন বিরোধী দলের প্রধান খুরশিদ শাহ। প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসীর সঙ্গে এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে খুরশিদ শাহ তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে নাসিরুলের নাম ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী আব্বাসী ও জাতীয় সংসদের স্পিকার আয়াজ সাদিক। এর আগে প্রধানমন্ত্রী আব্বাসী নাসিরুল মুলক সম্পর্কে বলেন, এমন একজন প্রার্থীকে আমরা তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে নির্বাচিত করতে চাই, যার বিরুদ্ধে কারও কোনো অভিযোগ নেই।

ওই সময় আব্বাসী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে অনেকের নাম উঠে এসেছে, যাদের সবার উপর বিশ্বাস রাখা যায়। তাই প্রতিটি নাম নিয়েই আলোচনা হয়েছে এবং পরবর্তীতে সবার সম্মতিতে নাসিরুল মুলকের নাম ঘোষণা করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে তিনি দেশের গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য কাজ করবেন বলে আশা করছি।

এদিকে দুই প্রধান দলের মধ্যে মধ্যস্থতার জন্য জাতীয় সংসদের স্পিকারকে ধন্যবাদ জানান আব্বাসী। আব্বাসী আরও বলেন, আশা করছি, তিনি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের মাধ্যমে গণতন্ত্রকে আরও সুসংহত করবে। এই ঘোষণার মধ্য দিয়ে দেশটিতে মুসলিম লিগ ও বিরোধী দলগুলোর মধ্যে চলা অচলাবস্থার নিরসন ঘটলো।

গত ২২ মে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানের নাম প্রকাশ করার কথা থাকলেও দুদলের মধ্যে কোনো সমঝোতা না হওয়ায় গত এক সপ্তাহ ধরে দেশটির রাজনৈতিক অঙ্গনে অচলাবস্থার সৃষ্টি হয়।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি