ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার উড়ন্ত শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৫ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:০৬, ৫ অক্টোবর ২০১৯

দীর্ঘ ১০ বছর পর নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। এবার শুরু টি-২০ লড়াই। তিন ম্যাচের এই সিরিজের প্রথমটিতে আজ লাহোরে টস জিতে বোলিং করছে সরফরাজের দল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত শুরু করেছে শ্রীলঙ্কা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে বিনা উইকেটে ৭৭ রান তুলেছে সফরকারীরা। ৩২ বলে ফিফটি হাঁকিয়ে দানুশকা গুনাথিলাকা ৫৩ রানে এবং আভিস্কা ফার্নান্ডো ১৩ রানে ক্রিজে আছেন। 

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে নেই নিয়মিত ওপেনার ফখর জামান। তার পরিবর্তে অনেক দিন পর পাকিস্তান দলে ফিরেছেন ওপেনার আহমেদ শেহজাদ। সঙ্গে দীর্ঘদিন পর সুযোগ পেয়েছেন উমর আকমলও। 

পাকিস্তান দল: 
আহমেদ শেহজাদ, বাবর আজম, উমর আকমল, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা দল: 
দানুশকা গুণাথিলাকা, আভিস্কা ফার্নান্ডো, শেহান জয়সুরিয়া, বানুকা রাজাপাখশে, মিনোদ ভানুকা, দাশুন শানাকা (অধিনায়ক), লক্ষণ সন্দকান, ইসুরু উদানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কাশুন রাজিত, নুয়ান প্রদীপ।

এর আগে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, দলের সামর্থ্য নিয়ে আমার কোনো সংশয় নেই। তবে একই সঙ্গে মনে রাখতে হবে, শ্রীলঙ্কাও শক্ত প্রতিপক্ষ। আর টি-২০ ফরম্যাটটাই এমন যে, এখানে নিজেদের দিনে যে কোনো দলই আসলে জিততে পারে। তাই, এখানে নিজেদের সেরাটা দেওয়ার কোনো বিকল্প নেই।

এই সিরিজের জন্যই পাকিস্তান দলে ফিরিয়ে আনছে তিন অভিজ্ঞ খেলোয়াড় আহমেদ শেহজাদ, উমর আকমল ও ফাহিম আশরাফকে। শেহজাদ সর্বশেষ টি-২০ খেলেছেন ২০১৮ সালের জুনে স্কটল্যান্ডের বিপক্ষে। উমর আকমল সর্বশেষ টি-২০ খেলেছেন ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর ফাহিম এ বছর মে মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ছিলেন।

সবগুলো ম্যাচই হবে লাহোরে। সিরিজের বাকি দুটি ম্যাচ আগামী ৭ ও ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ২০০৯ সালে এই স্টেডিয়ামের বাইরেই লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল, যার জের ধরে দীর্ঘ ১০ বছর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম নিষিদ্ধই ছিল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি