ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘পাকিস্তানের সঙ্গে সহযোগিতা শক্তিশালী করতে চায় ইরান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩২, ৯ ডিসেম্বর ২০১৮

পাকিস্তানের সঙ্গে সব ক্ষেত্রে সম্পর্ক ও সহযোগিতা আরও বেশি শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি দু’দেশের ব্যাংকিং খাতের মধ্যে সহযোগিতা বিস্তারের আহ্বান জানিয়ে এ ক্ষেত্রে বিদ্যমান প্রতিবন্ধকতাগুলো অপসারণের ওপরও জোর দিয়েছেন।

তেহরানে ছয় আঞ্চলিক দেশের পার্লামেন্ট স্পিকারদের বৈঠকের অবকাশে পাকিস্তানের স্পিকার আসাদ কায়সার গতকাল শনিবার প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আহ্বান জানান।

ইরানের প্রেসিডেন্ট বলেন, আমেরিকার দাম্ভিকতা ও নিষেধাজ্ঞা প্রতিহত করার লক্ষ্যে ইরান ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক ও সহযোগিতা শক্তিশালী করার বিকল্প নেই। প্রেসিডেন্ট রুহানি সন্ত্রাস ও উগ্রবাদ দমনের প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, আমেরিকা, পাশ্চাত্য ও ইহুদিবাদী ইসরাইল তার দেশে তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

হাসান রুহানি বলেন, ইরান ও পাকিস্তানের মধ্যে নিরাপত্তা ক্ষেত্রে সহেযাগিতা জোরদার দু’দেশের দীর্ঘ সীমান্তকে নিরাপদ করে তুলতে পারে। পাকিস্তানে আশ্রয় নেওয়া সন্ত্রাসী গোষ্ঠীর হাতে অপহৃত সাত ইরানি সীমান্তরক্ষীকে মুক্ত করার জন্য ইসলামাবাদ অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে তেহরান আশা করছে।

সাক্ষাতে পাক পার্লামেন্ট স্পিকার আসাদ কায়সার তার দেশের সীমান্তবর্তী ইরানের বন্দরনগরী চবাহারে সন্ত্রাসী হামলায় দুঃখ প্রকাশ করেন। তিনি সন্ত্রাসবাদের মূলোৎপাটনে ইরানকে সব রকম সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। শুক্রবার চবাহারে সন্ত্রাসী হামলায় দু’জন নিহত ও অপর ৪২ জন আহত হন।

সূত্র: পার্সটুডে

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি