ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

‘পারমাণবিক অস্ত্রের শোডাউনের জন্য প্রস্তুত উত্তর কোরিয়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ২৪ মে ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিম জং উনের সমঝোতা বৈঠক ব্যর্থ হলে উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্রের শোডাউন দেখাতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দেশটির এক ঊর্ধতন কর্মকর্তা।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মন্ত্রী চো সোন হো বলেন, যুক্তরাষ্ট্র যদি তার বর্তমান অবস্থান থেকে সরে না আসে, তাহলে উত্তর কোরিয়ার উচিত ট্রাম্পের সঙ্গে বৈঠক থেকে নিজেদের প্রত্যাহার করা।

চো আরও বলেন, যুক্তরাষ্ট্র আমাদের সঙ্গে কোনো সাক্ষাৎরুমে কথা বলবে নাকি পারমাণবিক অস্ত্রের শো ডাউনে দেখা করবে সেটা এখন তাদের বিষয়। এটা সম্পূর্ণই নির্ভর করছে তাদের আচরণের উপর।

উল্লেখ্য, আগামী ১২ জুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে। এই বৈঠকের আগে উত্তর কোরিয়ার এই নেতার বক্তব্য খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে মার্কিনিরা।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেইন্সের বক্তব্যের জেরে এ মন্তব্য করেন উত্তর কোরিয়ার এই নেতা। ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে পেইন্স বলেন, লিবিয়া মডেলের চুক্তি হবে উত্তর কোরিয়ার সঙ্গে। এমন বক্তব্যের পরেই চো সোন এই মন্তব্য করেন।

সূত্র: সিএনএন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি