ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

পাহাড়সম রান টপকাতে নেমে ধুকছে শ্রীলংকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২৭ অক্টোবর ২০১৯

ওপেনার ডেভিড ওয়ার্নারের ঝড় বয়ে গেল অ্যাডিলেডে। প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে ব্যাট হাতে এদিন জ্বলে ওঠেন অস্ট্রেলিয়ার এ ওপেনার। লঙ্কান বোলারদের রীতিমত ধুয়ে দিয়েছেন তিনি। মাত্র ৫৬ বলে অপরাজিত ১০০ রান  করে মাঠ ছাড়েন ওয়ার্নার।

নির্ধারিত ২০ ওভারে ২৩৩ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভাল করতে পারেনি শ্রীলংকা। ইনিংসের মাত্র ৩ বলে শূন্য রানে মিসেল স্টার্কের বলে সাঁজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান কুসল মেনডিস। এরপর থেকেই অস্ট্রেলিয়ার বোলারদের তোপের মুখে দাঁড়াতে পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭.৩ ওভারে মাত্র ৮৬ রান তুলতে সমর্থ হয়েছে লঙ্কান ব্যাটসম্যানরা। এতে খোয়া গেছে ৯ উইকেট। ফলে, স্পষ্টত, প্রথম ম্যাচেই বড় পরাজয় দেখছে শ্রীলঙ্কা।

ক্রিজে ১০ বলে ৬ রান নিয়ে এক প্রান্তে অধিনায়ক মালিঙ্গা, অন্যপ্রান্তে ৪ বলে ৩ রান নিয়ে আছেন নুয়ান প্রদীপ।

এর আগে রোববার (২৭ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ২টায় টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় লঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

অধিনায়ক অ্যারন ফিন্সকে সঙ্গে নিয়ে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুন সূচনা করে অস্ট্রেলিয়া। মাত্র ১০.৫ ওভারে দলীয় ১২২ রানের মাথায় ৩৬ বলে ৬৪ রান করে বিদায় নেন ফিন্স।

অধিনায়ক বেশিদূর যেতে না পারলেও শতকের ঘরে পৌঁছান ওপেনার ডেভিড ওয়ার্নার। লঙ্কান বোলারদের তুলোধুনো করে ৫৬ বলে ১০০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।

লঙ্কান বোলাররা রেহাই পাননি আরেক মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সয়েলের হাত থেকেও। মাত্র ২৮ বলে ৬২ রান করে শানাকার বলে কুসল পেরেরার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন এ ব্যাটসম্যান।

লঙ্কানদের পক্ষে ৪ ওভারে সর্বোচ্চ ৭৫ রান দেন কাশুন রাজিথা। আর ৪১ রান দিয়ে এক উইকেট নেন লাকসাম সান্দাকান ও ১ ওভার বল করে দশ রান দিয়ে অপর উইকেটটি নেন দাসুন সানাকা।
আই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি