ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাহাড়ে শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করবে এপিবিএন: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০০, ২৬ মে ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, পাহাড়ে শান্তি শৃঙ্খলা রক্ষাসহ রক্তপাত ও চাদাঁবাজী বন্ধে সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পগুলোতে এখন থেকে এপিবিএন সদসরা কাজ করবে।

মন্ত্রী বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙ্গামাটি পুলিশ লাইনের সুখী নিলগঞ্জে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নস (তিন পার্বত্য জেলা সমূহ) ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি চুক্তি সম্পাদন করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান এ অঞ্চল সবসময়  শান্তিপূর্ণ থাকুক। চুক্তি বাস্তবায়ন নিয়ে কিছু সমস্যা থাকলেও আমরা এ বিষয়ে সন্তু লারমাসহ এখানকার স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি এবং আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধান হবে। 

তিনি বলেন, শুধু পার্বত্য এলাকা নয়, সারা বাংলাদেশে সন্ত্রাস, চাঁদাবাজদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

মন্ত্রী বলেন, এপিবিএন পুলিশেরই একটি অংশ। তারা অত্যাধুনিক ট্রেনিংপ্রাপ্ত। তাদের নেতৃত্বে পাহাড়ে খুন, রক্তপাত বন্ধ করার পাশাপাশি সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

চাঁদাবাজী চক্রের সাথে কিছু বাঙ্গালীদের সম্পৃক্ততার কথা শোনা যাচ্ছে উল্লেখ করে সন্ত্রাসী ও  চাঁদাবাজী কাজে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে প্রশাসনকে অবগত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈ সিং এমপি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম সেনাবাহিনীর জিওসি, তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানগণ, তিন পার্বত্য জেলা প্রশাসকগণসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি