ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্যাটেল ছোবলে নীল ভারত বিষমুক্ত মায়াঙ্কে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ৩ ডিসেম্বর ২০২১

মুম্বাই টেস্টের দুটি চিত্র

মুম্বাই টেস্টের দুটি চিত্র

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পর কানপুরে প্রথম টেস্টে বাগে পেয়েও কিউয়িদের হারাতে পারেনি ভারত। গ্রিন পার্কে শেষ দিনে চোয়ালচাপা লড়াইয়ে ম্যাচ বাঁচিয়ে নেয় নিউজিল্যান্ড। এবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের লড়াইয়ে মুখোমুখি দুই দল। 

প্রথম ম্যাচটি ড্র হওয়ায় মুম্বাই টেস্ট জয়ের মধ্যদিয়ে ঘরের মাঠে সিরিজ জিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে নিজেদের অবস্থান মজবুত করতে বদ্ধপরিকর ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডও মরিয়া টিম ইন্ডিয়াকে আরও একবার হতাশ করতে।

সেই লক্ষ্যে মুম্বাইয়ে খেলতে নেমে প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়ে উভয় দল। যে কারণে প্রথম দিনের জন্য ৭৮ ওভারের খেলা বরাদ্দ থাকলেও আলোক স্বল্পতায় শেষ পর্যন্ত খেলা বন্ধ হয়ে যায় ৭০ ওভার শেষেই। 

শুরুতেই বিপর্যয়ে পড়া ভারত তাদের প্রথম ইনিংসে প্রথম দিনের খেলা শেষ করে ৪ উইকেটের বিনিময়ে ২২১ রান তুলে। দলের পক্ষে শতক হাঁকান মায়াঙ্ক আগারওয়াল। ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪৬ বলে ১২০ রান করে অপরাজিত থাকেন এই ওপেনার। 

সঙ্গে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ২৫ রান করে অপরাজিত আছেন ঋদ্ধিমান সাহা। ভারতের ৪টি উইকেটই দখল করেছেন আজাজ প্যাটেল।

এর আগে ওপেনিং জুটিতে ৮০ রান তোলার পরই প্যাটেলের স্পিন ভেল্কির মুখে পড়ে স্বাগতিক দল। শুভমান গিল সাতটি চার ও একটি ছক্কায় ৪৪ রান করলেও আজাজের স্পিন বিষে একে একে শূন্য রানেই সাজঘরে ফেরেন চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি।

যাতে সেই ৮০ রানেই শূন্য থেকে ৩ উইকেট হয়ে যায় ভারতের স্কোর। এরপর অবশ্য মায়াঙ্কের সঙ্গে আরও ৮০ রান যোগ করে আরও একটি বড় ইনিংস খেলার ইঙ্গিত দেন অভিষেক ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি ও ফিফটি হাঁকানো শ্রেয়াস আইয়ার। তবে সেই আজাজ প্যাটেলের স্পিন ভেলকির সামনে হার মানেন শ্রেয়াসও। 

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ইনিংসে ব্যক্তিগত ১৮ রান করে ফেরেন কিউয়ি উইকেট কিপার ব্লান্ডেলের গ্লাভসে ধরা দিয়ে। যাতে ১৬০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় ভারত। তবে বাকি ২২ ওভার দুই বল নির্বিঘ্নে সামলে দিন পার করেন মায়াঙ্ক ও সাহা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি