ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ২ নভেম্বর ২০১৯

দিল্লীর ধোঁয়াশাপূর্ণ মাঠে অনুশীলনে বাংলাদেশ দল

দিল্লীর ধোঁয়াশাপূর্ণ মাঠে অনুশীলনে বাংলাদেশ দল

দুই মহারথি সাকিব-তামিমকে ছাড়াই শক্তিশালী ভারতের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ দল। যে কারণে স্বভাবতই কঠিন পরীক্ষার সামনে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন টাইগাররা।

দিল্লিতে রোববার (৩ নভেম্বর) শুরু হতে যাচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। আর সিরিজটি হেরে গেলে শ্রীলংকার মতো সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ হারের লজ্জায় পড়বে টাইগাররা। 

গত শুক্রবার (১ নভেম্বর) অস্ট্রেলিয়ার মেলবোর্নে স্বাগতিকদের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় সফরকারী শ্রীলংকা। তিন ম্যাচ সিরিজে অজিদের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার মধ্য দিয়ে সবচেয়ে বেশি ৬১ ম্যাচ হেরে বাংলাদেশকে (৫৮) লজ্জার রেকর্ড থেকে মুক্তি দেয় শ্রীলংকা।

এদিকে, ইন্দো-বাংলা সিরিজে পরিসখ্যানের হিসেবে বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে স্বাগতিক ভারত। এর আগে টি-টোয়েন্টির ৮ ম্যাচে মুখোমুখি হয় দুই দল। সবগুলো ম্যাচেই হেরে যায় বাংলাদেশ। মুশফিক-মাহমুদউল্লাহরা সেই পরাজয়ের বৃত্ত ভাঙবেন বলেই প্রত্যাশা টাইগার ভক্তদের।

ভারতের বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে তিন বছর পর দলে ফেরানো হয়েছে আল-আমিন হোসেন ও আরাফাত সানিকে। ঠিক তিন বছর আগে এই ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার পর থেকেই জাতীয় দলের বাইরে ছিলেন এই দুই টাইগার বোলার।

এবার সেই ভারতের বিপক্ষেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছেন সানি ও আল-আমিনরা। শুধু তাই নয়, রোববার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হতে পারে তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈমের। 

দিল্লীতে অনুষ্ঠিতব্য প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তামিমের অনুপস্থিতে ওপেনিংয়ে যথারীতি থাকছেন লিটন দাস ও সৌম্য সরকার। ওয়ান ডাউনে মোহাম্মদ মিঠুন অথবা নামতে পারেন অভিষিক্ত মোহাম্মদ নাঈম। এরপরের চারটি পজিশনে থাকবেন যথাক্রমে মি. ডিপেন্ডেবল মুশফিক, অধিনায়ক রিয়াদ, মোসাদ্দেক ও আফিফ হোসেন। 

বোলিংয়ে মোস্তাফিজের সঙ্গী থাকছেন আল-আমিন। তৃতীয় পেসার খেলালে বল হাতে দেখা যেতে পারে আবু হায়দার রনিকে। অন্যথায় আরাফাত সানির সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে দেখা যেতে পারে আরেক বাঁহাতি স্পিনার তাইজুলকে। তবে রনিকে খেলানোর সম্ভাবনাই বেশি। 

কেননা, সানির সঙ্গে স্পিনে হাত ঘোরাতে পারেন মোসাদ্দেক, আফিফ ও অধিনায়ক নিজেও। সেক্ষেত্রে স্পিনে পারদর্শী ভারতের বিপক্ষে আরেকজন বাড়তি স্পিনার নামানোর ঝুঁকি নিবে না বাংলাদেশ। চলুন দেখে নেয়া যাক, কেমন হতে পারে বাংলাদেশের সম্ভাব্য একাদশ!

প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 
লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম/মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, আরাফাত সানি, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও আবু হায়দার রনি/তাইজুল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি