ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে এরদোয়ানপত্নীর বৈঠক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ৭ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:১৫, ৮ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা দেখে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোয়ান।

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর নির্যাতন ও গণহত্যার মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিম নাগরিকদের দেখতে বুধবার দিবাগত রাত একটার দিকে ঢাকায় আসেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের স্ত্রী এমিন এরদোয়ান।

আজ বৃহস্পতিবার ১২টার দিকে কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেন তিনি। তার সঙ্গে ছিলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেগলুত কাভাসোগলু ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মিয়ানমারের রাখাইন রাজ্যে গত ২৪ আগস্ট রাতে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির হামলার পর সেখানে নতুন করে অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। সন্ত্রাসী দমন অভিযানের নামে দেশটিতে গণহত্যা ও ঘর বাড়ি পুড়িয়ে দেওয়ার তথ্য প্রমাণ ছড়িয়ে পড়ে বিশ্ব মিডিয়ায়।  সেনাবাহিনীর অভিযানের মুখে বাংলাদেশ সীমান্তে নতুন করে রোহিঙ্গাদের ঢল নামে। জাতিসংঘের হিসাবে, দেড় লক্ষাধিক মানুষ মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে ঢুকেছে।

এ প্রেক্ষাপটে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বাংলাদেশে আসেন তুরস্কের ফার্স্ট লেডি।  

গুলিবিদ্ধ হয়ে পালিয়ে আসা কয়েকজন রোহিঙ্গা বলেছেন, রাখাইনে রোহিঙ্গা অধ্যুষিত এলাকাগুলোতে নির্বিচারে গুলি করে মানুষ মারছে মিয়ানমারের সেনাবাহিনী ও পুলিশ।

এই প্রেক্ষাপটে গত মঙ্গলবার মিয়ানমারের ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সুচির সঙ্গে টেলিফোনে কথা বলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। এরপরই বাংলাদেশ সফরে এলেন তার স্ত্রী।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি