ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রাথমিক শিক্ষকদের তৃতীয় ধাপের গেজেট প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ১৮ মার্চ ২০১৮

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাতীয়করণের তৃতীয় ধাপের গেজেট প্রকাশ করা হয়েছে। রোবাবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েব সাইটে এই গেজেট প্রকাশ করা হয়। এ ধাপে প্রায় ৩ হাজার শিক্ষকের তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, তৃতীয় ধাপে মোট ২ হাজার ৬৬৫ জন শিক্ষককে জাতীয়করণ করা হবে।  

এর আগে ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩ টি বিদ্যালয়ের ১ লাখ ৩৮৪৫ শিক্ষকের চাকরি তিন ধাপে জাতীয়করণের সিদ্ধান্ত নেয় সরকার। এর মধ্যে প্রথম ধাপে ২২ হাজার ৯২১, দ্বিতীয় ধাপে ১৭১৯টি বিদ্যালয়কে জাতীয়করণ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির গণমাধ্যমকে বলেন, আজ রোববার জাতীয়করণের তৃতীয় ধাপের শিক্ষকদের গেজেট প্রকাশ করা হয়েছে। এতে বিভিন্ন পর্যায়ে ৮৩২টি বিদ্যালয় রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তা ছুটিতে থাকায় গেজেটে ঢাকা অঞ্চলের তালিকা প্রকাশ করা সম্ভব হয়নি। সোমবার ঢাকা অঞ্চলের শিক্ষদের তালিকা প্রকাশ করা হতে পারে বলে তিনি জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ৯ জানুয়ারি রাজধানীর প্যারেড গ্রাউন্ডে আয়োজিত শিক্ষক মহাসমাবেশে ২৬ হাজার ১৯৩ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন।

গত বছরের ২৯ এপ্রিল তালিকাভুক্ত শিক্ষকদের খসড়া গেজেট প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ওপর ভিত্তি করেই গেজেট চূড়ান্ত করা হয়েছে।  

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি