ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফের সাকিবের পাশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ৩১ অক্টোবর ২০১৯

জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন রাখার অভিযোগে দুই বছর নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তিনি দায় স্বীকার করায় এর মধ্যে এক বছর নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে।

গত দুই বছর আগে একটি আন্তর্জাতিক ম্যাচের আগে এক ক্রিকেট জুয়াড়ির (বুকি) কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েছিলেন সাকিব। সেটি তৎক্ষণাৎ প্রত্যাখ্যান করলেও আইসিসির দুর্নীতি দমন বিভাগকে না জানিয়ে গোপন করেন সাকিব। ফলে সাকিবকে দুই বছর নিষিদ্ধ করে আইসিসি। 

সাকিবের নিষিদ্ধে উত্তাল সোশ্যাল মিডিয়া। মন্ত্রী, এমপি, রাজনৈতিক নেতা, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ দল-মত নির্বিশেষে সবাই সমবেদনা জানিয়ে সাকিবের পক্ষে স্ট্যাটাস দিচ্ছেন। বাকি নেই শোবিজ তারকারাও। 

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিবকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। সাকিব নিজে থেকে যেটা মেনে নিয়েছে সেটা কষ্টকর হলেও সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। 

স্ট্যাটাসে শাহরিয়ার আলম লেখেন, ‘সাকিব নিজে থেকে যেটা মেনে নিয়েছে সেটা কষ্টকর হলেও আমাদের সবাইকে মেনে নিতে হবে।

সাকিব বলেছে সে আরও ভালোমতো ফিরে আসতে চায়। আমরা দোয়াকরি সে যেন সেটা করতে পারে।

আমাদের হতাশার এবং কর্মকাণ্ডের প্রভাব সাকিবের উপর পড়তে পারে। সেটা নিশ্চয়ই আমাদের কারও কাম্য নয়।’

এরআগেও গত মঙ্গলবার সাকিবের পাশে দাঁড়িয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফেসবুকে লিখেছিলেন, ‘আমি প্রত্যাশা করি বাংলাদেশের সকল মিডিয়া এবং বিদেশি গণমাধ্যমে কাজ করেন এরকম সকল বাংলাদেশী সাকিবের পক্ষে শক্ত হয়ে দাঁড়াবেন।

রাজনীতিবিদদের নিয়ে বিভ্রান্তিকর হেডলাইন করা রেওয়াজে পরিণত হয়েছে। কিন্তু দয়া করে সাকিবের (বা অন্য যে কোন আন্তর্জাতিক সম্মান বয়ে এনেছে এরকম কোন ক্রীড়াবিদের) সাথে এটা করবেন না।

স্বাধীনতা উত্তর বাংলাদেশের সেরা সম্পদের অন্যতম একটির নাম সাকিব আল হাসান, যে আমাদের অনেক কষ্টের মাঝেও আমাদের মুখে হাসি ফুটিয়েছে, আমরা বিশ্বের সেরা সেরা যেসব অলরাউন্ডারদের দেখে বেড়ে উঠেছিলাম তাদের সবার চেয়ে যে সে সেরা তা আমার আপনার বিবেচনায় নয়, বছরের পর বছরের পরিসংখ্যান এবং আইসিসিই তা বলেছে।

আর এটাকে অন্য কিছুর সাথে অযথা জড়াবেন না।

আইসিসির নিয়ম আছে, যা বি সি বি দেখবে কিন্তু নাগরিক হিসেবে সাকিবের পাশে সবাইকে দাঁড়াতেই হবে।’


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি