ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

প্রকাশিত : ২০:৩১, ৫ জুলাই ২০১৯ | আপডেট: ১০:৩৪, ৬ জুলাই ২০১৯

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

পরে সমাধীর পাশে কিছু সময় দাঁড়িয়ে নিরবতা পালন করে এবং বঙ্গবন্ধু, বঙ্গমাতাসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে জামালপুরে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু ভবনে যান। সেখানে সংরক্ষিত পরিদর্শন বহিতে স্বাক্ষর করে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও গ্রন্থাগার পরিদর্শন করেন ড. আহমেদ।

এ সময় ড.আহমেদ বলেন,‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন একটি স্বাধীন দেশ হিসেবে। তিনি অনন্য, অসাধারণ এবং বিশ্ব বরেণ্য একজন নেতা। তিনি বিশ্বের স্বাধীনতাকামী মানুষের কণ্ঠস্বর ও পথিকৃৎ। আমি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করি।`

তিনি আরও বলেন,‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে তারই কন্যা বিশ্বের অন্যতম সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।’ এক্ষেত্রে তরুণ প্রজন্মসহ সবাইকে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা  রাখার আহ্বান জানান উপাচার্য ড. আহমেদ।

এ সময় বশেফমুবিপ্রবির শিক্ষক অধ্যাপক ড. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুর রেজ্জাক, উপ-রেজিস্ট্রার মহিউদ্দিন মোল্লাসহ শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএস/কেআই

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি