ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বরিশালে ঈদ কেনাকাটায় দেশীয় কাপড়ের প্রচুর চাহিদা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ২৮ এপ্রিল ২০২২

ঈদ মানেই আনন্দ। আর আনন্দ মানেই ভরপুর সাজগোজ। তারই ধারাবাহিকতায় এবারের ঈদে বরিশালের মানুষের পছন্দের তালিকায় রয়েছে দেশীয় শাড়ি, থ্রি-পিস আর পাঞ্জাবি। বিপণী-বিতানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিলো লক্ষণীয়।

সরোজমিনে দেখা গেছে, ঈদ উপলক্ষে বিভিন্ন ধরণের শাড়ি ও থ্রি-পিস কিনতে নারীদের উপচে পড়া ভিড়। একই সঙ্গে পাঞ্জাবির দোকানগুলোতেও সমানতালে ভিড় রয়েছে।

বিক্রেতারা জানান, এবারের ঈদে দেশীয় জামদানী ও তাতেঁর শাড়ির উপর নারীদের চাহিদা বেশি। জামদানী ও তাতেঁর শাড়ির কথা মাথায় রেখেই এবারের ঈদে হরেক রকমের শাড়ির সমাগম ঘটিয়েছেন তারা। দাম সহনীয় বলে বেচা-কেনাও ভালো বলে জানান ব্যবসায়ীরা।
 
বিক্রেতারা আরও জানান, বেশির-ভাগ ক্রেতার পছন্দে রয়েছে ঢাকাই জামদানী, টাঙ্গাইল জমদানী, তাঁতের শাড়ি, সফট শিল্ক আর জুট জামদানী। এগুলোর দামও ক্রেতাদের নাগালের মধ্যে। ৫ থেকে ৭ হাজার টাকা মূল্যের শাড়িই বিক্রি হচ্ছে বেশি।

তবে তাদের দোকানে ৫০ হাজার টাকা দামের শাড়িও রয়েছে বলে জানান বিক্রেতারা। তাদের ধারণা এবার ক্রেতাদের চাহিদা অনুযায়ী শাড়ি আমদানি করতে পেরেছেন। তাই বিক্রি ভালো হচ্ছে। সামনের দিনগুলোতে আরও বিক্রি ভালো হবে আশার কথা শোনান ব্যবসায়ীরা।

সূত্রঃ বাসস
আরএমএ/এমএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি