ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বর্ষা বন্দনায় ইবিতে দেয়ালিকা প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০২, ৪ আগস্ট ২০১৯

প্রকৃতিতে এখন বর্ষাকাল। বর্ষা ঋতুর সৌন্দর্য্য আর রূপ বৈচিত্র্য তুলে ধরতে দেয়াল পত্রিকা প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক সংগঠন ‘স্বপ্ন সাহিত্য পর্ষদ। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় টিএসসিসির করিডোরে বৃষ্টি বিলাসনামক দেয়ালিকার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে দেয়ালিকাটির মোড়ক উন্মোচন করেন ইবির কলা অনুষদের ডিন ও বিশিষ্ট কবি অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ রতন। স্বপ্ন’র সভাপতি অনি আতিকুর রহমানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. মনজুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক আইনুন নাহার প্রমুখ।

সাধারণ সম্পাদক আইনুন নাহার জানান, আমাদের নিজেদের সদস্যদের লেখা ছড়া, কবিতা, গল্প, নিবন্ধ আর স্মৃতিকথায় উঠে এসেছে বর্ষা ঋতুর বন্দনা।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন,‘স্বপ্ন সাহিত্য পর্ষদ প্রায় তিন বছর ধরে ক্যাম্পাসে নানা ধরনের সৃজনশীল কর্মকান্ড পরিচালনা করে আসছে। আমি তাদের উত্তরোত্তর সফলতা কামনা করি।

প্রধান অতিথি অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ বলেন, শিক্ষার্থীদের সৃষ্টিশীল মেধা ও মননকে এগিয়ে নিতে এ ধরনের কার্যক্রম প্রশংসার দাবি রাখে। এ ধরণের কাজ তাদের সত্যিকারের ভালো মানুষ হতে সাহায্য করবে বলে আশা রাখি।এ সময় তিনি উপস্থিত সবাইকে বর্ষা নিয়ে স্বরোচিত কবিতা আবৃত্তি করে শোনান ।

দেয়ালিকা প্রস্তুত ও উদ্বোধন কালে স্বপ্ন সাহিত্য পর্ষদের অন্য সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আবু নাঈম, তানিয়া শেখ তনু, নীলিমা, আরমান রকি, জাহিদ হাসান, খাদিজা আক্তার, লতিফা চুমকি, শরীফ রাজ, জুবায়ের, হিমু, রাজু, পলাশ, নাহিদ, ওবাইদুল প্রমুখ।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি