ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশের শিরোপাস্বপ্ন গুঁড়িয়ে দিলো ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ২৯ সেপ্টেম্বর ২০১৯

প্রথমার্ধ ১-১ সমতায় কাটালেও শেষ দিকে গোল খেয়ে শিরোপা জয়ের স্বপ্ন গুঁড়িয়ে যায় বাংলাদেশের। রোববার কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে বাংলাদেশকে ১-২ গোলের ব্যবধানে হারায় ভারত। ফলে গতবারের মতো এবারও সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়েই থাকতে হচ্ছে যুবাদের। 

উত্তেজনায় ঠাসা ফাইনাল ম্যাচটির দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। থৈবা সিংয়ের লম্বা করে বাড়ানো বলে গুরকিরাত সিংয়ের হেড পেয়ে যান বিক্রম প্রতাপ সিং। ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ছিটকে দিয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ওই মিডফিল্ডার।

ম্যাচের ২১তম মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে হাতাহাতি, ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন দুই পক্ষের খেলোয়াড়রা। এতে ভারতের গুরকিরাত সিংকে সরাসরি লালকার্ড দেখান রেফারি। আর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়।

দশজনের ম্যাচের ৪০তম মিনিটে ইয়াসিন আরাফাতের গোলে সমতার স্বস্তি ফেরে বাংলাদেশ শিবিরে। বাঁ দিক থেকে ফয়সাল আহমেদ ফাহিমের কর্নারে আমির হাকিম বাপ্পীর ব্যাকহিল থেকে বল পেয়ে মাপা শটে লক্ষ্যভেদ করেন ইয়াসিন। তবে এই গোল উদযাপন করতে গিয়ে জার্সি দিয়ে মুখ ঢেকে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে মাঠ ছাড়তে হয় তাকেও। যাতে বাংলাদেশ পরিণত হয় ৯ জনের দলে।

যা নিয়ে রক্ষণ আগলে রাখায় মনোযোগ দিলেও আর সামলে উঠতে পারেনি ভারতের মুহুর্মুহু আক্রমণ। প্রথমার্ধের যোগ করা সময়ে বিক্রমের শট ফিরিয়ে গোলরক্ষক শান্ত কুমার রায় বাংলাদেশের ত্রাতা হলেও একেবারে শেষ সময় স্বপ্ন ভেঙে যায় বাংলাদেশের। থ্রো ইনের পর বল নিয়ে একটু এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে রবি রানার শট লাফিয়ে ওঠা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ালে এগিয়ে যায় ভারত। প্রথমবারের মতো বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় শিরোপার স্বাদ পায় তারা।

এর আগে অপরাজিত থেকে ফাইনালের মঞ্চে উঠেছিল উভয় দল। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারানোর পর ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল বাংলাদেশ। আর সেমিতে ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। কিন্তু ফাইনালে আর পেরে উঠল না পিটার টার্নারের দল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি