ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাউফলে ৪২৩ বসতঘর বিধ্বস্ত, নিম্নাঞ্চল প্লাবিত

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩২, ২১ মে ২০২০

সুপার সাইক্লোন আম্পানে পটুয়াখালীর বাউফলে ৪২৩ বসতঘর বিধ্বস্ত হয়েছে। চর ও নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে খরিপ ফসলের। বিষয়টির সত্যতা নিশ্চিত করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজিব বিশ্বাস।

তিনি জানান, জনপ্রতিনিধি ও মাঠপর্যায়ে যোগাযোগ করে সাইক্লোনে ক্ষয়ক্ষতির চুড়ান্ত তালিকা প্রণয়ণের কাজ চলছে। তবে প্রাথমিকভাবে বিভিন্ন এলাকায় ৪২৩টি আঁধাপাকা ও কাঁচা ঘর বিধ্বস্তের খবর জানা গেছে। বগা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড এলাকায় ও ধুলিয়া ইউপির বেড়িবাঁধ বিধ্বস্ত হয়েছে। কোথাও প্রাণহানির খবর না পাওয়া গেলেও পুরো চন্দ্রদ্বীপ ইউনিয়ন, চর বাসুদেবপাশা, চর অমরখালীসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান জানান, মাঠে থাকা কৃষকের খরিপ-১ মৌসুমের আংশিক হিসেবে ১৯০ হেক্টর তীল, ২০০হেক্টর মরিচ,  ৩-৪ হেক্টর ভূট্টাসহ বিভিন্ন খরিপ ফসলসহ ২০০ হেক্টর শাক-সবজি ও ৩০২ হেক্টর জমির আউশের বীজতলা বিনস্ট হয়েছে। স্রোতের তোড়ে ভেসে গেছে মনোয়ার এ্যাগ্রো নামে মমিমপুর চরের মো. ফারুক হোসেনের হাঁসের খামারের ২ হাজার ও বাদামতলী এলাকার সোহাগ সিকদারের ১ হাজার ডিম দেয়া হাঁস।

এছাড়া কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের টিনের চালা উড়িয়ে নেয়। বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে ও তার ছিড়ে ব্যাপক ক্ষতি হওয়ায় পৌর সদরের সীমিত এলাকা ব্যাতিত পুরো উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি