ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বাগেরহাটে একদিনে ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৭:৫০, ১৩ জুন ২০২১

বাগেরহাটে একদিনে করোনা আক্রন্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রন্ত হয়েছেন ৬ জন। এই নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ জনে এবং আক্রন্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৪৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫‘শ ১৪ জন এবং নিজ বাড়ি ও বিভিন্ন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬০ জন।

শনিবার (১২ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বর্তমানে জেলার সব থেকে বেশি ঝুকিপূর্ণ উপজেলা মোংলায় কঠোর বিধি নিষেধ জারি থাকলেও তা মানছে না কেউ। শহরের কাঁচা বাজার, দোকান-পাট সবকিছুই আগের মতো খোলা রয়েছে। ট্রলারে নদী পার হচ্ছেন গাদাগাদি করে। এই অবস্থা চলতে থাকলে সংক্রমণ কমার কোনও সম্ভাবনা নেই বলেই দাবি সচেতন মহলের।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, শুক্রবার জেলা ও উপজেলার হাসপাতালে কোনও করোনার র‍্যাপিড এন্টিজেন টেষ্ট না হলেও খুলনা পিসিআর টেষ্টে ২১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মোংলায় ২ জন, মোরেলগঞ্জ, শরণখোলা, ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় ১ জন করতে রয়েছে। 

তিনি আরও বলেন, এই সময়ে মারা গেছে চার জন। এদের মধ্যে মোংলায় ২ জন এবং বাগেরহাট সদর ও মোরেলগঞ্জে একজন করে রয়েছে।

সিভিল সার্জন বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে আমরা ঝুঁকিপূর্ণ উপজেলা মোংলায় কঠোর বিধি নিষেধ জারি করেছি। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের জন্য স্বাস্থ্য বিভাগ, উপজেরা প্রশাসন, পুলিশ, কোস্টগার্ড যৌথভাবে কাজ করছে। কঠোর বিধিনিষেধ জারির ফলে সংক্রমণ কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি