ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিকল্প ব্যবস্থায় অনুদানের টাকা তোলার দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৮, ২৫ জুন ২০২০

করোনাকালীন সময়ে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডবাসী তাদের মোবাইল ফোনে আসা অনুদানের টাকা তুলতে না পেরে বিকল্প ব্যবস্থার দাবিতে মানববন্ধন করেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর ৫নং ওয়ার্ডবাসীর আয়োজনে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 

বক্তারা বলেন, নিজস্ব রেজিষ্ট্রেশন সিম ছাড়া তারা কেউ কোন সহযোগিতা পাচ্ছেন না এবং আইডি কার্ড দিয়ে সিম উঠাতেও পারছেন না। জেলা নির্বাচন অফিস ও ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমানের কাছে গিয়েও কোন প্রতিকার পাননি। এ জন্য অনুদানের টাকা পেতে তারা সরকারের কাছে বিকল্প কোন ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। 

তারা বলেন, ‘এমন দুঃসময়ে বিভিন্ন এনজিওকর্মীরা ঋণের কিস্তির টাকার জন্য চাপ সৃষ্টি করছে। কিন্তু কিভাবে টাকা পরিশোধ করবেন। কাজ-কর্ম হারিয়ে এখন তারা মানবেতর জীবনযাপন করছে। এছাড়া তারা অন্যান্য সহযোগিতা পাবার জন্য কয়েকবার স্থানীয় ৫নং ওয়ার্ড সদস্য জহির মন্ডলের কাছে তাদের ভোটার আইডি কার্ড দিয়েও আজ পর্যন্ত কোন অনুদান বা সহযোগিতা পাননি। পরিবার পরিজন নিয়ে বাঁচতে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।’

এ সময় উপস্থিত ছিলেন, মিজানপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বাসী মো. আব্দুর রশিদ শেখ, জামাল শেখ, মিলন মিয়া, মোজাহার চৌধুরী, মালেকা খাতুন, জহুরা বেগম, ভারতী রানী দাস, আল্পনা রানী দাস প্রমুখ।

মিজানপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য জহির মন্ডল জানান, ‘অনুদানের তালিকায় ওয়ার্ডের অনেকের নাম আছে। কিন্তু তারা যে মোবাইল নম্বর দিয়েছে, সে মোবাইল নম্বর রেজিষ্ট্রেশন করা না। ফলে তাদের আঙ্গুলের ছাপ মিলছে না। এতে তাদের কি করার আছে। না বুঝে জনগণ মানববন্ধন করছে।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি