ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিনা কারণে ঘোরাফেরা, ৮ জনকে অর্থদণ্ড

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৭, ২ এপ্রিল ২০২০

করোনা পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টিতে মাঠে এসিল্যান্ড তাহমিনা আক্তার

করোনা পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টিতে মাঠে এসিল্যান্ড তাহমিনা আক্তার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি আইন অম্যান্য করে দলবদ্ধভাবে রাস্তায় ঘোরাফেরা করায় ও জনসমাগম করে চায়ের দোকান খোলা রাখার কারণে ৮ জনকে ভ্রাম্যমান আদালতে ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। আজ (২ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার সময় তাদের এ অর্থদণ্ড দেয়া হয়।

জানা গেছে, সেনাবাহীনির একটি দল ও পুলিশের সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনসমাগম না করতে এবং বিনা কারণে রাস্তায় ঘোরাঘুরি না করতে সাধারণ মানুষকে সচেতনতামূলক দিক নির্দেশনা দিচ্ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার। 

এ সময় উপজেলার বুড়িশ্বর ও গোকর্ণ ইউনিয়নে সরকারি আদেশ অমান্য করে বিনা কারণে রাস্তায় ঘোরাফেরার কারণে ৭ যুবককে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

অপরদিকে জনসমাগম করে চা বিক্রি ও দোকানে আড্ডা দেয়ার অভিযোগে এক চা বিক্রেতাকে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী মেজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার। 

নির্বাহী মেজিস্ট্রট ও এসিল্যান্ড তাহমিনা আক্তার জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (১)(খ) লংঘনের দায়ে ৮ জনকে একই আইনের ২৫(২) অনুসারে সর্বমোট আট হাজার (৮০০০/-) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এসময় সেনা বাহীনি ও পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি