ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে টাইগারদের অর্জন ২১৪৫ রান ৫৯ উইকেট

প্রকাশিত : ১১:১২, ৬ জুলাই ২০১৯ | আপডেট: ১১:১৩, ৬ জুলাই ২০১৯

বিশ্বকাপে রাউন্ড রবিন লীগে প্রতিটি দলের ৯টি করে ম্যাচ ছিল। বাংলাদেশ দলের একটি ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যাক্ত হয় শ্রীলঙ্কার সঙ্গে। বাকি আটটি ম্যাচে টাইগার বাহিনীর ব্যাট থেকে আসে দুই হাজার একশত পঁয়তাল্লিশ রান। বোলারদের কৃতিত্বে আসে ৫৯টি উইকেট।

ব্যাটসম্যানদের কৃতিত্বে বিশ্বকাপে বাংলাদেশ পায় ১১টি হাফ সেঞ্চুরি এবং তিনটি সেঞ্চুরি। এর মধ্যে সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে পাঁচটি হাফ সেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরি। তার মোট রান ৬০৬। মুশফিকুর রহিম করেন ৩৬৭ রান। এর মধ্যে রয়েছে ২টি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি। এই বিশ্বকাপে তামিম ইকবাল তার যোগ্যতার স্বাক্ষর রাখতে পারেননি। তার ব্যাট থেকে আসে ২৩৫ রান। যার মধ্যে একটি মাত্র হাফ সেঞ্চুরি রয়েছে।

বোলিং ডিপার্টমেন্ট ভালই কৃতিত্ব দেখিয়েছে। তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা  হতাশ করেছেন দর্শকদের। ২০টি উইকেট নিয়েছে মোস্তাফিজুর রহমান এবং এর পরেই রয়েছে মোহাম্মদ সাইফুদ্দিন। তার রয়েছে ১৩টি উইকেট।

বাটে ও বলে দারুন দেখিয়েছেন সাকিব আল হাসান। ব্যাটে যেমন রান পেয়েছেন তেমনি বলেও উইকেট পেয়েছেন। ৬০৬ রানের পাশাপাশি তার দখলে রয়েছে ১১টি উইকেটও। বিশ্বকাপের সেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান।

এবার দেখে নিন বিশ্বকাপে টাইগার বাহিনীর কৃতিত্ব-


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি