ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিশ্বকাপের ফাইনালে আম্পায়ারের নাম ঘোষণা

প্রকাশিত : ১৩:৫৩, ১৩ জুলাই ২০১৯

বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে ১৪ জুলাই অর্থাৎ রোববার। খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ক্রিকেটের মক্কা লর্ডসে হবে ফাইনাল ম্যাচ। যার হাতেই যাক না কেন ট্রফিটি। বিশ্বকাপ ইতিহাসে এই প্রথম উঠবে তার হাতে ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। দুটি দল তা নিয়ে যেমন উচ্ছ্বাসে আছেন তেমনি মাঠ পরিচালনায় কে কে থাকছেন তাতেও চোখ রাখছেন গভীরভাবে।

ইতোমধ্যে আম্পায়ারিংয়ের কিছু কিছু সিদ্ধান্ত বিতর্ক সৃষ্টি করেছে। সেমিফাইনালে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের শিকার হন ইংল্যান্ডের বিধ্বংসী ওপেনার জন রয়। আউটটি দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু পরে স্নিকোমিটারে দেখা যায় যে, রয়ই ঠিক ছিলেন। বল তাঁর ব্যাটে লাগেনি। যা হবার তা তো হয়েই গেছে। কেননা ইংল্যান্ড তাদের রিভিউ আগেই শেষ করেছিল।

এরপর আম্পায়ার আলিম দারকে নিয়ে বাংলাদেশ সব সময় একটা অস্বস্তিতে থাকে। এ রকম অনেক ঘটনাই মাঠে দেখা যায়। শেষ কথা আম্পায়ারের একটি সিদ্ধান্ত খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে।

বিশ্বকাপ আম্পায়ারিং প্যানেলে ছিলেন ১৬ জন। এর মধ্যে থেকে প্রতি ম্যাচে চারজন করে দায়িত্ব পালন করে আসছেন পালাক্রমে। সে হিসেবে ফাইনাল ম্যাচের দায়িত্বেও আছেন চারজন আম্পায়ার।

ইতোমধ্যে ঘোষণা হয়ে গেছে ফাইনাল ম্যাচ পরিচালনাকারীদের নাম।  শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমুস মাঠ পরিচালনা করবেন। আর থার্ড আম্পায়ারে থাকছেন অস্ট্রেলিয়ার রড টাকার। চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন পাকিস্তানের আলিম দার।

এছাড়া বিশ্বকাপ ফাইনালে ম্যাচ রেফারি হিসেবে থাকছেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে।

তথ্যসূত্র : ক্রিকইনফো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি