ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

‘বিশ্বাস করতে পারছি না আমি সৌদিতে আছি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৫, ২৪ জুন ২০১৮ | আপডেট: ২১:১৮, ২৪ জুন ২০১৮

সৌদি আরবের ধাত্রীবিদ্যাবিশারদ এক নারী প্রথম প্রকাশে গাড়ি চালানোর অভিজ্ঞতা তুলে ধরেছে। রোওয়া আলতাওয়ারি নামের এই নারী গাড়ি চালক বলেন, আমি বিশ্বাস করতে পারতাম না, আমি সৌদি আরবে গাড়ি চালাতে পারবো। আজ রোববার থেকে সৌদি আরবে নারী চালকদের ওপর থেকে গাড়ি চালানোর বিধি নিষেধ তুলে নেওয়া হয়। ফলে আজ থেকে ওই দেশে নারীরা গাড়ি চালাতে আর কোনো বাধা নেই।

আর এই গাড়ি চালানোর অভিজ্ঞতা তিনি তুলে ধরেছেন বিবিসির কাছে। তিনি বলেন, অন্য দিনের চেয়ে আজ আমি সকালে ঘুম থেকে উঠি। আমি এতো উচ্ছ্বিত ছিলাম যে, রাতে ঘুমাতে পারি নাই। আজ আমি প্রথম গাড়ি চালিয়ে কাজে যাবো। যা প্রথম কোনো পাশের সিটে নয়। আমি গাড়ির স্টায়ারিংয়ে। আমি এখনও বিশ্বাস করতে পারি না, আমি জেদ্দার রাস্তায় গাড়ি চালাচ্ছি।

তিনি আরও বলেন, আমি রাস্তায় গাড়ি চালিয়ে পুলিশকে অতিক্রম করছি। কপি শপে নেমে কপি খেয়েছি। আমার বৈধ লাইসেন্স আছে এবং আইনগতভাবে আমি সৌদি আরবে গাড়ি চালাচ্ছি।

তিনি বলেন, এর আগেও আমি গাড়ি চালিয়েছি, যখন আমি ধাত্রীবিদ্যার শিক্ষার্থী ছিলাম বাহরাইনে। আমার ২০০৫ সাল থেকে বৈধ লাইসেন্স আছে। আমি যখন ছুটিতে দুবাই, পর্তুগাল এবং যুক্তরাষ্ট্র যাই।
ওই নারী চালক আরও বলেন, আমার বাবা, ভাই এবং বোন আমাকে গাড়ি চালাতে উৎসাহিত করতো। আমার ছোট বোনও গাড়ি চালানোর লাইসেন্স পেতে যাচ্ছেন।

তথ্যসূত্র: বিবিসি।
এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি