ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বেতন পেলেন ২৭৮ গার্মেন্টসের শ্রমিকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ১০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৫৮, ১০ এপ্রিল ২০২০

কারখানায় কর্মরত শ্রমিকরা

কারখানায় কর্মরত শ্রমিকরা

মহামারীতে রুপ নেয়া করোনা ভাইরাসের প্রকোপে কারখানা বন্ধ থাকলেও শ্রমিকদের হাতে মার্চ মাসের বেতন তুলে দিয়েছেন ২৭৮টি গার্মেন্ট কারখানার মালিক পক্ষ। আজ শুক্রবার (১০ এপ্রিল) বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) পক্ষ থেকে এ তথ্য জা‌নানো হয়েছে।

এদিকে, আগামী ১২ এপ্রিল বিজিএমইএ’র শীর্ষ নেতাদের মালিকানাধীন কারখানাগুলোর শ্রমিকদের বেতন হওয়ার কথা রয়েছে। আর আগামী ১৬ এপ্রিলের মধ্যে সব শ্রমিক যেন বেতন হাতে পান, সে লক্ষ্যে বিজিএমইএ এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন-বিকেএমইএ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানা গেছে।

আরও জানা গেছে, জরুরি পণ্য, মাস্ক ও চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) করোনা প্রতিরোধের সামগ্রী তৈরি করতে ৯ এপ্রিল পর্যন্ত আশুলিয়ায় ৬টি, গাজীপুরে ১৩টি এবং চট্টগ্রামে ৭টিসহ মোট ২৬টি পোশাক কারখানা খোলা ছিল। তবে ক‌রোনার কার‌ণে নারায়ণগঞ্জে লকডাউন থাকায় বুধবারের মতো বৃহস্পতিবারও সব কারখানা বন্ধ ছিল সেখানে।

এর আগে গত ৬ এপ্রিল পোশাক মালিকদের বড় দু‌টি সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ এক যৌথ বিবৃতিতে জানায়, মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে দে‌শের সব পোশাক কারখানা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাক‌বে। 

এছাড়া শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন আগামী ১৬ এপ্রিলের ম‌ধ্যে পরিশোধ কর‌তে হ‌বে বলেও আল্টিমেটাম দেয় সংগঠন দুটি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি