ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বেনাপোল পৌরসভার ৩নং ওয়ার্ড সম্পূর্ণ লকডাউন ঘোষণা

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০০, ২২ জুন ২০২০

করোনার বিস্তাররোধে প্রশাসনের দিক নির্দেশনায় যশোরের বেনাপোল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বাহাদুরপুর রোড সম্পূর্ণ রুপে লকডাউন ঘোষণা করা হয়েছে। ‘রেড জোন’ ঘোষিত এলাকার দোকানপাট ও হাটবাজার বন্ধ করে দেওয়া হয়েছে। চলছে পুলিশের টহল। সাধারণ মানুষকে ঘরে ফেরাতে মাইকিং করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। 

রোববার (২১ জুন) রাতে লকডাউন হওয়া বাহাদুরপুর রোডে বাঁশের বেড়া দিয়ে তাতে লকডাউন ব্যানার টাঙিয়ে এর কার্যক্রম শুরু করেন শার্শা উপজেলা সহকারী ভূমি কমিশনার খোরশেদ আলম চৌধুরী।

এ সময় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল পোর্ট থানার এসআই মোস্তাফিজুর রহমান, বাজার কমিটির নেতৃবৃন্দ ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘর থেকে বের হলেই পুলিশের জেরায় পড়তে হচ্ছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফের বাড়িতে পাঠিয়ে দিচ্ছে পুলিশ।

শার্শা উপজেলা সহকারী ভূমি কমিশনার খোরশেদ আলম চৌধুরী জানান, ‘করোনার সংক্রামণ এড়াতে উপজেলার অধিক ঝুঁকিপূর্ণ এলাকাগুলো ‘রেড জোন’ ঘোষণা পূর্বক একটি আদেশ জারি করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। মানুষ কারণে-অকারণে নানা অজুহাতে বাইরে চলাচলের চেষ্টা করছে। অকারণে বাইরে বের হওয়া মানুষগুলোকে বুঝিয়ে আবার বাড়িতে ফেরত পাঠানো হচ্ছে।’

তারপরও কেউ সরকারি নির্দেশনা অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, ‘রোববার রাতে উপজেলা প্রশাসন, বেনাপোল পোর্ট থানার পুলিশ, বাজার কমিটি ও বেনাপোল পৌর সভার নিরাপত্তাকর্মীরা মিলে বেনাপোল পৌর সভার ৩নং ওয়ার্ড বাহাদুরপুর রোড সম্পূর্ণভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (আজ) সকালে পৌরসভা থেকে মাইকিং করে নাগরিকদের সতর্ক ও অবহিত করা হবে।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি