ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ব্যতিক্রমধর্মী রোম্যান্টিক গান ‘আহারে জীবন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ৩০ আগস্ট ২০২০

কিশোর জীবনের ভালোলাগা এবং অব্যক্ত ভালোবাসা হারিয়ে যায় দীর্ঘ সময়ের আড়ালে। ফিরে পায় এক জীবন পেড়িয়ে। এ যেন অধরা জীবনের অপ্রত্যাশিত এক নতুন সূর্যদয়। এমনই এক মিষ্টি বিষাদের গল্প নিয়ে গীতিকার ড. আতিউর রহমান লিখেছেন ‘আহারে জীবন’ শিরোনামের একটি গান। যার ভিডিও সম্প্রতি মুক্তি পেয়েছে ইউটিউবে।

জীবন ভিত্তিক থিম নিয়ে লেখা ব্যতিক্রমধর্মী রোম্যান্টিক এ গানে কণ্ঠ দিয়েছেন প্রতিভাবান শিল্পী প্রজ্ঞা শীল শীর্মা। গানে যৌথভাবে সুরারোপ করেছেন বিশিষ্ট মিউজিসিয়ান ইন্দ্রনীল মিত্র এবং প্রজ্ঞা। মিউজিক প্রডাকশন এবং আয়োজন করেছেন নীলাঞ্জন ঘোষ। ভিডিও করেছেন প্রণয় সরকার।

গানটি সম্পর্কে গীতিকার বলেন, ‘প্রচলিত গানের ধারা থেকে এই গান কথায়, সুরে এবং গভীরতায় আলাদা। জীবন থেকে নেয়া কিছু অনুভুতি সহজ কথায় চিত্রায়নের প্রচেষ্টা করা হয়েছে। আশা করি এই গান রুচিশীল শ্রোতাদের মন কেড়ে নেবে। ইতিমধ্যেই খুব ভালো সাড়া পাচ্ছি।

গানটি তৈরী সম্পর্কে আতিউর আরও বলেন, ‘ইন্দ্রনীল’র সাথে কয়েক বছর ধরেই কাজ করছি। ‘বলবেনা পিছুটান’ এবং ‘সব ফেরারি’ গান দুটি শ্রোতাদের কাছে অত্যন্ত সমাদৃত হয়েছে। এবারও গানের কথার প্রয়োজনে নতুন আঙ্গিকে মনকাড়া একটা সুর করেছেন ইন্দ্রনীল।’

মিউজিক এবং সাউন্ড ডিজাইন সম্পর্কে ইন্দ্রনীল বলেন, ‘মিউজিক এবং আয়োজন খুব পরিমিত রাখা হয়েছে। কোথাও কোন বাড়াবাড়ি নেই।

প্রসঙ্গত, পেশাগত জীবনে আতিউর ভূগর্ভস্থ পানি এবং পরিবেশ নিয়ে কাজ করেন। প্রবাসে থেকে অনেক প্রতিবন্ধকতা সত্ত্বেও মনের টানে গান লেখেন। ‘বাংলাদেশেও বেশ কিছু গানের কাজ হচ্ছে তার। বর্তমান পরিস্থিতিতে কাজের অগ্রগতি কিছুটা পিছিয়ে গেলেও আগামীতে গানগুলি একে একে মুক্তি পাবে বলে জানান তিনি।


এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি