ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ব্রিটিশ রানির এমবিই খেতাব পেলেন ক্যাপ্টেন মনসুর আলীর নাতি শেহরিন

যুক্তরাজ্য প্রতিনিধি 

প্রকাশিত : ০০:০৮, ৪ জানুয়ারি ২০২২

জাতীয় নেতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ড. মো. সেলিমের ছেলে শেহরিন সেলিম রিপন ব্রিটিশ রানির ‘এমবিই’খেতাব অর্জন করেছেন।

ব্রিটেনের রানির জন্মদিন ও নববর্ষে প্রতি বছর সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘এমবিই’ খেতাব দেওয়া হয়।
মো. শেহরিন সেলিম (রিপন), পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের সেবার জন্য (লন্ডন, গ্রেটার লন্ডন) নতুন বছরে মেম্বার অব দ্য মোস্ট এক্সেলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ অ্যাম্পায়ার (এমবিই) খেতাবে ভূষিত হয়েছেন।

জানা গেছে, পূর্ব লন্ডনের উডফোর্ডের বাসিন্দা মো. শেহরিন সেলিম রিপনের কমিউনিটিতে বেশ সুপরিচিতি রয়েছে। শৈশব থেকেই তিনি কমিউনিটিতে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত করেছেন।

পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে তিনি দীর্ঘ ২০ বছর ধরে কাজ করে আসছেন। বিশেষ করে লন্ডনে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর কর্মহীন হয়ে পড়া মানুষদের দুর্ভোগের কথা চিন্তা করে তাদের সহযোগিতার জন্য তিনি তার মেধা ও শ্রম দিয়ে ‘কর্ম স্বাধীন’ নামে একটি প্রকল্পের সূচনা করেছিলেন।

যেখানে তাদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছিলেন। তিনি বিভিন্ন সরকারি প্রকল্পের মাধ্যমে পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত পাঁচ হাজারেরও বেশি মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি