ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চোরে নিল সার্টিফিকেট

ভর্তির সুযোগ পেতে অনশনে রহমত

চবি প্রতিনিধিঃ

প্রকাশিত : ১৮:১৮, ২২ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৩, ২২ নভেম্বর ২০১৮

রহমত উল্লাহ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) `বি` ইউনিটে ভর্তি পরীক্ষায় মেধাক্রম ৯১৭ তম হয়ে ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তির জন্য মনোনীত হন।

১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত চবির কলা ও মানববিদ্যা অনুষদের ভর্তির জন্য ডাকা হয়। ১৭ তারিখ মাদারীপুর থেকে আসার পথে তার টাকা, সনদসহ যাবতীয় কাগজপত্র খোয়া যায়।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত তার নিজ এলাকার একজন শিক্ষকের সুপারিশ নিয়ে দরখাস্ত দিলেও এতে কোন কাজ হয়নি।এই শিক্ষার্থী ভর্তির তারিখ থেকে আজ অবধি সারাদিন ডিন অফিসের সামনে ঘুরলেও সব চেষ্টাই বিফল হয়। দরখাস্ত দিলেও তার দরখাস্তটিও ফেরত দেয়া হয়।

তার সকল চেষ্টা ব্যর্থ হওয়ায় শেষমেষ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে চবি কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আমরণ অনশনে বসেন।

অনশনকারী রহমত উল্লাহ জানান, ১৭ তারিখ মৌখিক সাক্ষাৎকার দিতে আসার পথে ফেনী-চট্টগ্রাম সড়কে গাড়ি বিরতি দেয়। গাড়ি থেকে নেমে ফিরে এসে দেখি ব্যাগ নিয়ে গেছে চোর। ব্যাগের সাথে আমার টাকা সার্টিফিকেটসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে। সাক্ষাৎকারের দিন থেকে আজ অবধি সারাদিন ডিন অফিসের সামনে ঘুরলেও সব চেষ্টাই বিফল হয়। ১৮ তারিখ বিকাল পর্যন্ত অপেক্ষার পর আমার দরখাস্তটিও ফেরত দেয়।

রহমত বলেন, ‘এটাতো একটা দুর্ঘটনা। এখন আমি হুট করে কাগজপত্র বানিয়ে আনতে পারব না। আমার বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন শেষ হয়ে গেছে। আমার মত আরো ৮-১০জনের দরখাস্ত ডিন অফিস ফিরিয়ে দিয়েছে। এটা মানবিক দৃষ্টিতে দেখা উচিত।

তার দাবি কাগজ উঠানোর সুযোগ দেওয়া হোক। কাগজ উঠানো পর্যন্ত তাকে তার ভর্তির সুযোগ রাখা হোক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন সেকান্দর চৌধুরী জানান, প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া ভর্তি করানোর কোন নিয়ম বিশ্ববিদ্যালয়ে নেই। ভর্তির জন্য এমন আরও কয়েকজন এসেছিল। একে দিলে বাকি সবাইকেও দিতে হবে।

তিনি বলেন, যেহেতু সে ভর্তি কার্যক্রম মেনে ভর্তি হতে আসেনি সে যাই করুক ভর্তি করানো সম্ভব না। এটা সংবাদ হওয়ার প্রয়োজন ও দেখি না।

তিনি আরও বলেন, ভি সি স্যারের সাথে আমার কথা হয়েছিল তিনি জানিয়েছেন প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া ভর্তি করানো সম্ভব না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী জানান, এমন কোন ঘটনা আমার জানা নেই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি