ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভারত থেকে রাষ্ট্রদূত ফিরিয়ে নিল পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০২, ১৫ মার্চ ২০১৮

দিল্লিতে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সোহেল মাহমুদকে ইসলামাবাদে ফিরিয়ে নেওয়া হয়েছে। নয়াদিল্লিতে কূটনীতিকরা বারবার হয়রানির শিকার হচ্ছেন; এমন অভিযোগ এনে বৃহস্পতিবার তাকে ফিরিয়ে নেওয়া হয়েছে বলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

পাকিস্তান কূটনীতিকরা ভারতে হেনস্তার শিকার হচ্ছেন বলে অভিযোগ করছে ইসলামাবাদ। তবে পাকিস্তানের ওই অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করছে নয়াদিল্লি। অন্যদিকে নয়াদিল্লি জানিয়েছে, পাকিস্তানে নিযুক্ত ভারতীয় কূটনীতিকদেরই হেনস্তা করা হচ্ছে।

ইসলামাবাদের দাবি, দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকরা হেনস্তার শিকার হচ্ছেন। কয়েকদিন আগে পাকিস্তানি ডেপুটি হাইকমিশনারের গাড়িকে ধাওয়া করা হয়েছে, তাকে রাস্তায় গালিগালাজ করা হয়েছে। স্কুলে যাওয়ার পথে দিল্লিতে কূটনীতিকদের সন্তানরাও হেনস্তার শিকার হচ্ছেন বলে অভিযোগ পাকিস্তানের।

বুধবার ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার জে পি সিংহকে তলব করেছিল পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। নয়াদিল্লিতে পাক কূটনীতিকরা হেনস্তার মুখে পড়ছেন বলে অভিযোগ করে প্রতিবাদ জানানো হয় জে পি সিংহের কাছে। এরপরই বৃহস্পতিবার নয়াদিল্লি থেকে ফিরিয়ে নেওয়া হলো হাইকমিশনারকে।

নয়াদিল্লির পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, বিদেশি কূটনীতিকরা যাতে নিরাপদে, সুরক্ষিতভাবে এবং আন্তরিক পরিবেশে কাজ করতে পারেন, ভারত সব সময় তার জন্য সচেষ্ট থাকে।

আর/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি