ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভারতে ২১ দিনের লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২৪ মার্চ ২০২০

ভারতে ২১ দিনের লকডাউন

ভারতে ২১ দিনের লকডাউন

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দমনে টানা ২১ দিনের লকডাউনে যাচ্ছে ভারত। মঙ্গলবার (২৪ মার্চ) জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ রাত ১২টা থেকে কার্যকর হবে এই লকডাউন।

এদিন মহামারীতে রূপ নেয়া ভাইরাসটির পরিস্থিতি আরও অবনতি হওয়ায় এক সপ্তাহেরও কম সময়ে দ্বিতীয়বার জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী।

এর আগে গত বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেন মোদি। সে সময় ভারতজুড়ে ১৪ ঘণ্টার জনতা কারফিউ পালনের আহ্বান জানান তিনি। যা পালনও করা হয়। কিন্তু পরিস্থিতির অবনতি হওয়ায় আজ মঙ্গলবার আরেকবার ভাষণ দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

গত সোমাবার করোনার প্রাদুর্ভাবে হতাশা প্রকাশ করে মোদি বলেন, আমি লকডাউন ঘোষণা করেছি দেশের মানুষের মঙ্গলের জন্য। কিন্তু অনেকেই বিষয়টিকে পাত্তা না দিয়ে লকডাউন মেনে চলেনি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ মঙ্গলবার সমগ্র ভারত লকডাউন ঘোষণা করেন তিনি। ঘোষণায় মোদি ভারতের জনগণকে আগামী ২১ দিনের জন্য ঘরে থাকার নির্দেশ দেন।

ভারতে দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন পর্যন্ত ৫১৯ জন নাগরিকের দেহে নিজের উপস্থিতি জানান দিয়েছে। কেড়ে নিয়েছে ১০ জনের প্রাণ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি