ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রতি আসনে লড়বে ৬০ শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ১৯ নভেম্বর ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) বিবিএ ও বিফার্ম কোর্সের ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছে ৬০ জন শিক্ষার্থী।     

সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হবে ‘এ’ ইউনিটে। বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৪৮ হাজার ৭১৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।   

এবার ‘এ’ ইউনিটে প্রতি আসনের জন্য ৮৪ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।   

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ১৪ হাজার ২০৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২০ হাজার ৩৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ৮ হাজার ৯৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য ৫ হাজার ১৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।    

এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিটে মোট ১৭টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে মোট ২৫টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটে মোট ১১টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটে মোট ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে। 

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডসহ ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি