ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ভিসির বাসায় ভিপির ভূড়িভোজ

প্রকাশিত : ২১:০৬, ৩ এপ্রিল ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে হামলার ঘটনায় আজ বুধবার বিচার চাইতে গেলে উপাচার্য মো. আখতারুজ্জামান ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হকসহ সবাইকে নাশতা করান। নাশতার মেন্যুতে ছিল দুটি পরোটা, একটি ডিম ভাজি, সবজি ভাজি ও একটি কলা। সকাল সাড়ে ৯টার পর উপাচার্যের কার্যালয়ে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এই সাক্ষাতে নুরুল হকসহ কয়েকজনের ওপর হামলার ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন উপাচার্য মো. আখতারুজ্জামান। তবে এসএম হলের ওই ঘটনায় আগামী সোমবারের মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে আন্দোলনের হুমকি দিয়েছেন নুরুল হক। উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ শেষে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি সোমবার পর্যন্ত কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

নুরুলের সঙ্গে উপাচার্যের কাছে গিয়েছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন নাহার হলের ভিপি শেখ তাসনীম আফরোজ, স্বতন্ত্র জোট থেকে ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, জিএস প্রার্থী শাফী আবদুল্লাহ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক প্রার্থী তালিম হাসান রিজভী এবং সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জিএস প্রার্থী রাশেদ খাঁন ও এজিএস প্রার্থী ফারুক হোসেন প্রমুখ। উপাচার্য কার্যালয়ে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, সহকারী প্রক্টর সীমা ইসলাম প্রমুখ।

উপাচার্য তাদের বলেন, এসএম হলের মঙ্গলবারের ঘটনায় হলের প্রাধ্যক্ষ তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন। দোষীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করে কেউ যাতে পার না পায়, সে বিষয়টি আমরা নিশ্চিত করব।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি