ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভোলায় সংঘর্ষের ঘটনায় বিজিবি মোতায়েন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১২, ২০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:১৪, ২০ অক্টোবর ২০১৯

বিজিবি মোতায়েন

বিজিবি মোতায়েন

ফেসবুকে মহানবী (সা.)-কে নিয়ে ‘অবমাননাকর স্ট্যাটাসের’ প্রতিবাদে আজ রোববার ভোলার বোরহানউদ্দিনে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এহেন পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বর্ডার গর্ড বাংলাদেশ (বিজিবি)-এর চার প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। 

এদিকে হেলিকপ্টারযোগে সেখানে ইতোমধ্যে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি কাজ করছেন বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের পিআরও (জনসংযোগ কর্মকর্তা) মো. শরীফুল ইসলাম।

এর আগে বোরহানউদ্দিনের আইনশৃঙ্খলা রক্ষায় এক প্লাটুন কোস্টগার্ড কাজ করছে বলে জানিয়েছে বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া সেল।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলার বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবক শুক্রবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে আল্লাহ ও রাসূলকে (স.) নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

একপর্যায় কয়েকটি আইডি থেকে মেসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সবার নজরে আসে। পরে ফেসবুকজুড়ে ওঠে প্রতিবাদের ঝড়।

এ অবস্থায় ওইদিন সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে এলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে রাখেন। 

এদিকে কুরুচিপূর্ণ ওই মন্তব্যের প্রতিবাদে আজ রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ‘তৌহিদি জনতা’র ব্যানারে স্থানীয় জনতা। যে সমাবেশকে ঘিরে পরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ আহত হন অর্ধশতাধিক লোক। এর মধ্যে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। সর্বশেষ এতে এখন পর্যন্ত চারজন নিহতের খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন- মিজান (৪০) ও মাফুজ পাটোয়ারী (৪৫)। অপরজন মারা যান ভোলা সদর হাসপাতালে। এছাড়া দুপুর আড়াইটার দিকে আব্দুল গণি নামের আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি