ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ভ্যাট আইন বাস্তবায়নে অর্থমন্ত্রী ও ব্যবসায়ীরা পাল্টাপাল্টি হুমকি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ৩০ এপ্রিল ২০১৭ | আপডেট: ১৯:৩৯, ৩০ এপ্রিল ২০১৭

নতুন অর্থবছরের ভ্যাট আইন বাস্তবায়ন নিয়ে অর্থমন্ত্রী ও ব্যবসায়ীরা পাল্টাপাল্টি হুমকি দিয়েছেন। এনিয়ে হট্টগোলে বেধে যায় এনবিআর ও এফবিসিসিআই এর যৌথ পরামর্শক সভায়।  কোনো ধরনের প্রশিক্ষণ না দিয়েই ভ্যাট আইন বাস্তবায়ন করলে আন্দোলনের হুমকি দেন ব্যবসায়ীরা। তবে আইন না মানলে কঠোরভাবে দমন করার হুঁশিয়ারী দিয়েছেন অর্থমন্ত্রী।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট নিয়ে যৌথ পরামর্শক সভা করে জাতীয় রাজস্ব বোর্ড ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।
প্রধান অতিথি হিসেবে যোগ দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় ব্যবসায়ীরা বলেন, তাদের কোনো প্রশিক্ষণ না দিয়েই নতুন ভ্যাট আইন বাস্তবায়নের দিকে যাচ্ছে সরকার। এই পরিস্থিতিতে আইন কার্যকর করলে আন্দোলনের হুমকি দেন ব্যবসায়ী ঐক্য ফোরাম সভাপতি।
তার এমন বক্তব্যে ক্ষুব্ধ হন অর্থমন্ত্রী। তিনি বলেন, আন্দোলন করে কিছু হবে না। আন্দোলন করলে দমন করার হুশিয়ারী দেন মন্ত্রী।
এ সময় ব্যবসায়ীরা হট্টগোল শুরু করেন। পরে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এর আগে এফবিসিআইয়ের সভাপতি ব্যক্তি আয়ের করসীমা সোয়া তিন লাখ টাকা করার প্রস্তাব করেন। এছাড়াও বিভিন্ন ব্যবসায়ীকনেতা আরো কিছু পরামর্শ উপস্থাপন করেন।
সমাপনী বক্তব্যে অর্থমন্ত্রী জানান, এবারের বাজেটও হবে উচ্চাভিলাষী। আর আগামী ২ বছরের মধ্যে সিগারেট বন্ধ করে দেয়ার হুঁশিয়ারীও দেন মন্ত্রী।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি