ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘ভয় নেই, আমরা আপনার পাশে আছি’

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০২, ২৮ জুন ২০২০

৩০ কেজির এক বস্তা চাল, আরেক বস্তায় ১৩ পদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। বস্তার উপরে চিরকুটে লেখা ‘ভয় নেই, আমরা আপনার পাশে আছি। সুস্থতা কামনায় এএইচএম খায়রুজ্জামান লিটন, মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন’।

এভাবেই অভয় দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় করোনা ভাইরাসে আক্রান্তদের সহায়তায় তাদের বাড়ি বাড়ি উপহার হিসেবে খাদ্য সামগ্রীর এই প্যাকেজ পৌঁছে দিচ্ছেন মেয়র খায়রুজ্জামান লিটন। 

আজ রোববার দুপুরে নগর ভবনে মেয়র তার দপ্তরে ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন ও ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর শহিদুল ইসলামের কাছে খাদ্যসামগ্রী হস্তান্তরের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন। 

প্রথমদিন ১৯ নং ওয়ার্ডে ১১টি, ১৮নং ওয়ার্ডে ৬টি এবং ৯নং ওয়ার্ডে ৬টি পরিবারকে পৌঁছে দেওয়া হয়েছে। মেয়রের এই উপহার ৩০টি ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে করোনায় আক্রান্তদের কাছে পর্যায়ক্রমে পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র লিটন।

তিনি জানান, বিশেষ খাদ্য প্যাকেজের তালিকায় রয়েছে, ৩০ কেজি চাল, ৫ কেজি আটা, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ২ কেজি চিনি, ২ কেজি পেঁয়াজ, ৩ লিটার তেল, ১ কেজি লবন, ৫০০ গ্রাম সুজি, ৫০০ গ্রাম আদা, ৫০০ গ্রাম রসুন, ২০০ গ্রাম চা, ৫০ গ্রাম লং ও ২টি সাবান।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। যেসব পরিবার লকডাউনে থাকছে তাদের অন্তত ১৫ দিনের খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। তাদের নিয়মিত খোঁজখবর রাখতে স্থানীয় কাউন্সিলরদের নির্দেশনা দেয়া হয়েছে।’ 

এদিকে, রোববার দুপুর পর্যন্ত রাজশাহীতে ৫১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীতেই ৩৫৫ জন। এখন  পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ জনের, এর মধ্যে নগরীতে তিনজন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৮ জন। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি