ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ভয়ে নিশ্চুপ জাবির কোটা সংস্কার আন্দোলনকারীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৬, ১ জুলাই ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে পূর্ব ঘোষিত মানববন্ধন করতে পারেনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর হুমকির মুখে তারা বের হতে পারছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার কোটা সংস্কার আন্দোলনকারীদের পূর্ব ঘোষিত মানববন্ধনকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মহড়া এবং ভয়ভীতি প্রদর্শনের কারনে কোন ধরনের কর্মসূচি পালন করতে পারেনি আন্দোলনকারীরা।

এর আগে গতকাল শনিবার সকাল থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মীকে অবস্থান নিতে দেখা যায়। পরবর্তীতে তারা গ্রন্থাগারে প্রবেশ করে শিক্ষার্থীদেরকে হুমকি প্রদান করেন। আন্দোলনকারী কয়েকজন নেতা বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন, বটতলাসহ বেশ কয়েকটি জায়গায় জড়ো হওয়ার চেষ্টা করলে সেখানে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার নেতৃত্বে মহড়া এবং হুমকি প্রদান করার অভিযোগ পাওয়া যায়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষন পরিষদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিলুজ্জামান অভিযোগ করে বলেন, কয়েকজন আন্দোলনকারীকে শনিবার রাতে ছাত্রলীগ নেতা কর্মীরা তাদের রুমে ডেকে নিয়ে হুমকি এবং ভয়ভীতি প্রদর্শন করেছে।

অভিযোগের ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ক্যাম্পাসকে যারা অস্থিতিশীল করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে শাখা ছাত্রলীগ ব্যবস্থা নেবে। ছাত্রলীগ কোনভাবেই ক্যাম্পাসকে অস্থিতিশীল হতে দেবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, ‘এধরনের কোন অভিযোগ পাইনি। তবে সাধারণ ছাত্রদের উপর কোন হামলা হলে আমরা ব্যবস্থা নেবো। তাঁদের নিরাপত্তার দায়দায়িত্ব আমাদের।’

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি